চাঁদপুর, শনিবার, ১ অক্টোবর ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯, ৪ রবিউল আউয়াল ১৪৪৪  |   ৩৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নদীর বাতাসও যেন ঘুরে চলে যায় অন্য কোথাও
  •   শেখ ফরিদ আহমেদ মানিকের সুস্থতা কামনায় বিভিন্ন মসজিদে দোয়া
  •   একদিনের সফরে আজ চাঁদপুর আসছেন শিক্ষামন্ত্রী
  •   চাঁদপুরের সাবেক অতিরিক্ত পুলিশ সুপারই এখন আইজিপি
  •   হাজীগঞ্জে মৃত বোনের চাঞ্চল্যকর ডিভোর্স জালিয়াতি

প্রকাশ : ১৪ আগস্ট ২০২২, ০০:০০

জেলা পুলিশের আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে জাতীয় স্কুল দাবা টুর্নামেন্ট

জেলা পুলিশের আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে জাতীয় স্কুল দাবা টুর্নামেন্ট
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুর স্টেডিয়ামে শুরু হচ্ছে জাতীয় স্কুল দাবা টুর্নামেন্ট। আয়োজনের দায়িত্বে রয়েছে চাঁদপুর জেলা পুলিশ। সার্বিক সহযোগিতায় রয়েছে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা। এ টুর্নামেন্টে ১২ জন বালিকা ও ৩০ জন বালক অংশ নিবে। আগামী ২২ আগস্ট এ টুর্নামেন্টের উদ্বোধন হবে।

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে ও ব্যবস্থাপনায় সারা বাংলাদেশেই স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের নিয়ে এ টুর্নামেন্ট শুরু হয়েছে। চাঁদপুরে এ টুর্নামেন্ট পরিচালনার জন্য আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক হলেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার) এবং সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু।

টুর্নামেন্টের সার্বিক সহযোগিতাকারী জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায় যে, এ দাবা টুর্নামেন্টে জেলার ৭টি স্কুল দলের ৪২জন শিক্ষার্থী অংশ নেবে। অংশ নেয়া দলগুলো হচ্ছে : মতলব জেবি পাইলট উচ্চ বিদ্যালয়, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, গণি মডেল উচ্চ বিদ্যালয়, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বাবুরহাট স্কুল এন্ড কলেজ, ডিএন (দ্বারকানাথ) উচ্চ বিদ্যালয় ও পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়।

টুর্নামেন্টে অংশ নেয়া দলগুলোর খেলোয়াড়রা হলো-মাতৃপীঠ উচ্চ বিদ্যালয় : জাহিন সানজিদা, মেহেজাবিন, কাজী তাসফিয়া, রাফিয়া ইসলাম, মেধা ও শফিক জাহান। বাবুরহাট স্কুল এন্ড কলেজ : উম্মে হাবিবা মুমু, মারজানা, সুমাইয়া, হাসিবুর, রাহাত ও মাহিআলম। ডিএন (দ্বারকানাথ) উচ্চ বিদ্যালয় : অনিক দাস, জান্নাতুল নাঈম, সিয়াম খান, বাঁধন ঘোষ, জাহিদ হোসেন ও শাহরিয়ার। পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয় : শ্রাবণ সাহা, রাহাত খান, লিংকন, জোবায়ের, শিবলী রহমান ও জাহিদুল করিম। গণি মডেল উচ্চ বিদ্যালয় : সফিউল, অভিজিত, তুষার, অসিম, মেহেরাজ ও ইউসুফ খান। হাসান আলী উচ্চ বিদ্যালয় : আবরার, অপূর্ব, সাইফ, জাওয়াল, রাকিব ও সারাফাত। মতলব জেবি সরকারি প্রাইলট উচ্চ বিদ্যালয় : প্রশান্ত, আপন, নূরনবী, ইফতি, সাফি ও জাওয়াদ।

টুর্নামেন্ট সূত্রে আরো জানা গেছে, অংশ নেয়া দলগুলোর খেলোয়াড়দের নিয়ে আগামী ২১ আগস্ট দিনব্যাপী কর্মশালার আয়োজন করবে আয়োজকরা। কোচ হিসেবে থাকবেন অধ্যাপক অরুন সরকার, সায়ইন চৌধুরী ও আশিষ সরকার।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু এ প্রতিবেদককে জানান, আইজিপি মহোদয় বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি। সারাদেশেই এ টুর্নামেন্টের খেলা শুরু হয়েছে। চাঁদপুরের ৭টি স্কুল নিয়ে ২২ আগস্ট থেকে চাঁদপুর স্টেডিয়ামের প্যাভিলিয়নে ও হলরুমে খেলাগুলো অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়