চাঁদপুর, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৫ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   সেতু নির্মাণ হলে ঢাকা -চাঁদপুর সদরের দূরত্ব কমবে ৫২ কিলোমিটার
  •   মেঘনায় ট্রলারের ধাক্কায় জেলে নিখোঁজ
  •   নৌ-ধর্মঘট প্রত্যাহার, সকাল থেকে লঞ্চ চলাচল শুরু
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩
  •   কবরবাসী ইব্রাহিম এসএসসি‘তে পেয়েছে “এ“

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০:০০

বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট

খেলাধুলা আমার ভালো লাগে বলেই টুর্নামেন্টের সাথে সম্পৃক্ত হয়েছি

------------ হুমায়ুন কবির মোল্লা

খেলাধুলা আমার ভালো লাগে বলেই টুর্নামেন্টের সাথে সম্পৃক্ত হয়েছি
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

নিজ এলাকাতে সামাজিক কর্মকাণ্ডসহ বিভিন্ন সেবামূলক কাজের সাথে অনেক আগ থেকেই জড়িত রয়েছেন। দীর্ঘদিন ধরেই সৌদি আরবের রাজধানী রিয়াদে আছেন। ৩ মাস আগে ছুটিতে এসেছেন নিজের জন্মভুমি চাঁদপুরে। তার নিজ বাড়ি চাঁদপুর শহরের বঙ্গবন্ধু সড়কস্থ দক্ষিণ জিটি রোড এলাকায়। তিনি হলেন বর্তমান সময়ের ক্রীড়াঙ্গনে পরিচিত মুখ হুমায়ুন কবির মোল্লা। তার বাবার নাম আলহাজ্ব মোঃ ফজলুল হক মোল্লা। চাঁদপুর স্টেডিয়ামে চলমান বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের একজন পৃষ্ঠপোষক হিসেবে জড়িত হয়েছেন। টুর্নামেন্টের প্রথম প্রাইজমানি (পুরস্কার) ১ লক্ষ টাকা তিনিই দিবেন চ্যাম্পিয়ন দলকে। ক্রীড়া সংগঠক হিসেবে চাঁদপুরের ক্রীড়াঙ্গনে সবচেয়ে ব্যয়বহুল টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে ৩২টি দলের মধ্যে তারও মালিকানাধীন একটি দল রয়েছে। নিজের তিন মেয়ের নামেই দল রেখেছেন থ্রি কুইন্স ওয়ারিয়র্স চাঁদপুর নামে।

চাঁদপুর স্টেডিয়ামে এ টুর্নামেন্টের শুরু থেকেই প্রধান পৃষ্ঠপোষক চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের সাথে সমন্বয় করে কাজ করে যাচ্ছেন নীরবে। প্রথম রাউন্ডে তার দল ২ ম্যাচ খেলার সুযোগ পেলেও একটি ম্যাচ মাঠে গড়ায় এবং অপর ম্যাচটি বৃষ্টির জন্য ড্র হয়। তার মালিকানাধীন দলটিতেই দেখা গেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট দলের খেলোয়াড় মাহমুদুল হাসান জয়, টি-২০ দলের খেলোয়াড় শামিম পাটওয়ারী, বিপিএলের সেরা ক’জন বোলারের মধ্যে মেহেদী হাসান রানা, বাংলাদেশ জাতীয় দল অনূর্ধ্ব ১৭ ও ১৯ দলে খেলা সাবেক ক্রিকেটার সাদ্দাম হোসেনসহ চাঁদপুর জেলা দলের হার্ডহিটার ব্যাটসম্যান ও অলরাউন্ডার হীরা ঢালী, ফজলে রাব্বিসহ অনেক উদীয়মান ক্রিকেটারকে ।

চাঁদপুর স্টেডিয়ামে তার দলের খেলার সময়ে তার পুরো পরিবারকে মাঠে বসে খেলোয়াড়দের উৎসাহ দিতে দেখা গেছে। একই কালারের ড্রেসে দলীয় খেলোয়াড়ের সাথে তার স্ত্রী নুসরাত জাহান নিতু, তার তিন কন্যা মাহমুদা কবির, সুরাইয়া কবির ও ফাতেমা কবির একত্রে বসে খেলার সময়ে দলকে উৎসাহ দিয়েছেন।

চাঁদপুর কণ্ঠের ক্রীড়া প্রতিবেদকের সাথে বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টসহ বিভিন্ন বিষয় নিয়ে রোববার রাতে আলাপকালে তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক এবং জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সকল ধরনের সেবা ও উন্নয়নমূলক কাজের সাথে জড়িত আছি। সামাজিক কর্মকাণ্ড ও খেলাধুলা ভালো লাগে বলেই আমি এ টুর্নামেন্টের সাথে সম্পৃক্ত হয়েছি। আমি প্রবাস থেকে আসার পরই এ জেলার উদীয়মান ক্রিকেটাররা বিসিবি কাউন্সিলর কাপ ক্রিকেটের আয়োজন করেন। আমাদের জেলার সকলের পরিচিত অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন পরিচালক। যেহেতু বড় ধরনের একটি টুর্নামেন্ট, তাই শুরু থেকেই সশরীরে সকল কিছুর সাথে জড়িত থাকতে পেরে নিজের কাছে ভালো লাগছে। আমি রিয়াদে থাকাবস্থা থেকে এলাকার হতদরিদ্রসহ বিভিন্ন মসজিদ মাদ্রাসার জন্য কাজ করছি বাবা-মায়ের নির্দেশেই। ১৯৯৮ সালে তিনি সৌদিতে পাড়ি জমান। এরপর থেকেই বিভিন্ন সামাজিক কাজের সাথে জড়িত হন।

তিনি এ প্রতিবেদককে আরো বলেন, আমাকে যখনই খেলাধুলার ব্যাপারে বলা হবে আমি চেষ্টা করবো সহযোগিতা করার জন্যে। আমি চাই খেলাধুলার মাধ্যমে উঠতি বয়সী যুবকরা যাতে ভালো দিকে অগ্রসর হয়। খেলাধুলার সাথে সম্পৃক্ত থেকে যুবকরা জেলা থেকে জাতীয় পর্যায়ে যাতে যেতে পারে সেই সহযোগিতাও থাকবে আমার।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়