চাঁদপুর, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪  |   ২০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মতলবের আনন্দবাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ২৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি
  •   ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট
  •   ক্ষতিকর জেলি মেশানো ৬২০ কেজি চিংড়ি মাছ জব্দ
  •   রো রো ফেরির ধাক্কায় জেলে নৌকাডুবি
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২২, ০০:০০

সেমি-ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও শাহরাস্তি ক্রিকেট একাডেমী
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত বিসিবি কাউন্সিলর কাপ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালের দুটি খেলা অনুষ্ঠিত হয়েছে। ২৩ অক্টোবর রোববার অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচে চাঁদপুর শেখ কামাল স্পোর্টস একাডেমীকে হারিয়ে সেমি-ফাইনালে উঠে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দিনের ২য় কোয়ার্টার ফাইনালের ম্যাচে কক্সবাজার ক্রিকের্টার্স ফোরামকে হারিয়ে সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে শাহরাস্তি ক্রিকেট একাডেমী।

চাঁদপুর জেলা ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের আয়োজনে টুর্নামেন্টের ৩য় ও ৪র্থ কোয়ার্টার ফাইনালের খেলাগুলো ছিলো সোমবার। বৃষ্টি ও আবহাওয়া ভালো না থাকার কারণে কোয়ার্টার ফাইনাল ও সেমি-ফাইনালের খেলাগুলোর তারিখও পরিবর্তন করা হয়েছে। এ সপ্তাহেই টুর্নামেন্টের সেমি-ফাইনালের খেলাগুলো অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারণ করেছিলেন আয়োজকরা।

টুর্নামেন্টের প্রথম রাউন্ডে ২৪টি ম্যাচের মধ্যে ২০টি খেলা অনুষ্ঠিত হয়। ৪টি ম্যাচ বৃষ্টির কারণে মাঠে গড়ায়নি। শনিবার ছিলো টুর্নামেন্টের প্রথম রাউন্ডের শেষ খেলা। এ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে উঠে চাঁদপুর শেখ কামাল স্পোর্টস্ একাডেমী, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, শাহরাস্তি ক্রিকেট একাডেমী চাঁদপুর, কক্সবাজার ক্রিকেটার্স ফোরাম, চাঁদপুর থ্রি কুইন্স ওয়ারিয়র্স, চট্টগ্রাম বাকালিয়া সূর্য তরুণ স্পোর্টিং ক্লাব, মতলব সূর্য তরুণ ক্লাব চাঁদপুর ও ঢাকা আটিসান ইউসি ক্লাব।

চাঁদপুর ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েনের আয়োজনে ২ সেপ্টেম্বর সকালে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন আইসিসি জয়ী বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর আকরাম খান। এ টুর্নামেন্টে অংশ নিয়েছিলো চাঁদপুর সহ দেশের বিভিন্ন জেলার ২৪টি দল। টুনার্মেন্টের মিডিয়া পার্টনার হলো স্পোর্টস ২৪, চাঁদপুর কণ্ঠ, ফোকাস মোহনা ও চাঁদপুর বার্তা। সার্বিক সহযোগিতায় রয়েছে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা। টুর্নামেন্টের প্রধান সম্বনয়কারী হলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান।

ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার আয়োজনে বড় বাজেটের এ টুর্নামেন্টে অংশ নেয় চাঁদপুর জেলা ও উপজেলার ৫টি দল সহ রাজধানী ঢাকা, বন্দরনগরী চট্টগ্রাম, রায়পুর, লক্ষ্মীপুর সহ ২৪ টি দল।

টুনামেন্টে অংশ নেয়া দলগুলো হলো :- কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ক্রিকেট একাডেমী, এরিস্টান ইউসি স্পোর্টস্ ক্রিকেট ক্লাব, বাকালিয়া সূর্য তরুণ ক্লাব রায়পুর, চট্টগ্রাম লায়ন্স, সন্দ্বীপ ক্রিকেট একাডেমী চট্টগ্রাম, কক্সবাজার ক্রিকেটার্স ফোরাম, ১০/১২ ক্রিকেটার্স ঢাকা, ব্রাদার্স ক্রিকেট একাডেমী চট্টগ্রাম, গাজীপুর ক্রিকেট একাডেমী, নিউ ক্রিকেট একাডেমী চাঁদপুর, ঢাকা পাওয়ার ক্রিকেট একাডেমী, ঢাকা টাইটেন্স, থ্রিকুইন্স ওয়ারিয়র্স চাঁদপুর, স্লোগ সিকসারস টিম চাঁদপুর, শেখ কামাল স্পোর্টস্ একাডেমী চাঁদপুর, শাহরাস্তি ক্রিকেট একাডেমী চাঁদপুর, মতলব সূর্য তরুণ স্পোর্টিং ক্লাব চাঁদপুর, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র চাঁদপুর, উদয়ন ক্লাব চাঁদপুর, ক্রিকেট স্কুল কুমিল্লা, ইলেভেন স্টার ঢাকা, আলতাফ ক্রিকেট ফাউন্ডেশন ঢাকা, রায়পুর ক্রিকেট একাডেমী ও ইনটেন্স ক্রিকেট একাডেমী ঢাকা।

টুর্নামেন্টের আয়োজকদের মাধ্যমে আরো জানা যায় যে , টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ১ লক্ষ টাকা ও রানারআপ দল পাবে ৫০ হাজার টাকা। এছাড়া প্রতিদিন ম্যাচে ছিলো আয়োজকদের পক্ষ থেকে ম্যান অব দ্যা ম্যাচ, সেরা খেলোয়াড়, সেরা ব্যাটস্ম্যান ও সেরা বোলারের পুরস্কার। খেলাশেষে প্রতিদিন আয়োজকদের পক্ষ থেকে অংশ নেয়া দল ও দলের খেলোয়াড়দের মাঝে পুরস্কার তুলে দেয়া হয়। প্রতিদিনকার খেলাগুলো ফেসবুকের মাধ্যমে সরাসরি লাইভ করেছে খেলার আয়োজকরা।

টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক রাফসান জানি ও ট্রেজারার সাবেক বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটার সাদ্দামের সাথে এ প্রতিবেদকর আলাপকালে তারা জনান, আমরা এ টুর্নামেন্টটি সুন্দরভাবে পরিচালনার জন্যে সকল কিছুই আয়োজন করার চেষ্টা করছি। আমরা টুর্নামেন্ট সুন্দরভাবে শেষ করার জন্য নিরলসভাবে জেলার সকল ক্রিকেটার মিলেমিশে কাজ করছি। টুর্নামেন্টের সেমি-ফাইনাল খেলাগুলোর শুরুতেই জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে খেলাগুলো শুরু করা হবে। সেমি-ফাইনালে প্রত্যেক দলেই জাতীয় দলের সাবেক ক্রিকেটার সহ ঢাকার বিভিন্ন ক্লাবে খেলা খেলোয়াড়দেরকে খেলতে দেখা যাবে। চলতি সপ্তাহেই আমরা আশা করেছিলাম সেমি-ফাইনালের খেলাগুলো শেষ করার জন্যে। বৃষ্টির জন্য আপাতত খেলার তারিখ পরিবর্তন করা হচ্ছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়