চাঁদপুর, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   মতলবের আনন্দবাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ২৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি
  •   ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট
  •   ক্ষতিকর জেলি মেশানো ৬২০ কেজি চিংড়ি মাছ জব্দ
  •   রো রো ফেরির ধাক্কায় জেলে নৌকাডুবি
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২২, ০০:০০

চাঁদপুর তিন ম্যাচের মধ্যে দুটিতে হেরে বিদায়
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার আয়োজনে শেখ কামাল চট্টগ্রাম বিভাগীয় আন্তঃজেলা হ্যান্ডবল টুর্নামেন্ট-২০২২-এ অংশ নিয়েছিলো চাঁদপুর জেলা হ্যান্ডবল দলটি। চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা সহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল দল এতে অংশগ্রহণ করে। চাঁদপুরের দলটি তিন ম্যাচের মধ্যে স্বাগতিক চট্টগ্রামের কাছে বিশাল ব্যবধানে পরাজয় সহ ২টি দলের সাথে হেরে প্রতিযোগিতা থেকে বিদায় নেয়।

চাঁদপুর জেলা দলের নিয়মিত অনুশীলন না থাকাতেই বিভাগীয় পর্যায়ের তিন ম্যাচের মধ্যে দুটিতে পরাজয়বরণ করতে হয়েছে। বিশেষ করে হ্যান্ডবলের কমিটি থাকা সত্ত্বেও নিয়মিত অনুশীলন না করায় এবং জেলা ও উপজেলায় ভালো খেলোয়াড় সৃষ্টি না হওয়ায় দল গঠন করার ক্ষেত্রে অনেক হিমশিম খেতে হয়েছে। অবশ্য জেলা ক্রীড়া সংস্থার দায়িত্বরত কর্মকর্তাদের সাথে আলাপকালে তারা জানান, টুর্নামেন্টে অংশগ্রহণ করার জন্যেই শুধুমাত্র আমাদের দল পাঠানো হয়।

জানা যায় যে, গত ১৭ অক্টোবর সোমবার চাঁদপুর প্রথম খেলায় অংশ নেয় স্বাগতিক চট্টগ্রামের সাথে । সেই ম্যাচে চট্টগ্রামের নিকট ২৪-৮ পয়েন্টের ব্যবধানে হেরে যায় । ২য় ম্যাচে খাগড়াছড়ি জেলার সাথে অংশ নিয়ে ৭-৬ পয়েন্টে হেরে যায় । তবে ফেনীর সাথে ১৯-৭ পয়েন্টে জয় পায়। চট্টগ্রাম সাগরিকা মহিলা কমপ্লেক্সে এ টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা দলের খেলোয়াড়রা ছিলেন : পলক, শরীফ জমাদার, শরীফ পাটওয়ারী, তাজুল খান, সাইমুল, রাকিবুল, মাজহারুল, ইউনুছ খান, ফরহাদ, বাদল, সিফাত ও শান্তি কুমার ত্রিপুরা। কোচ ছিলেন আবুল কাশেম সায়মন ও টিম ম্যানেজার ছিলেন ক্রীড়া সংগঠক ও শিক্ষক আবু সালেহ। যদিও এ দলের বেশিরভাগ খেলোয়াড়কেই জেলা ক্রীড়া সংস্থা এনেছিলো চাঁদপুর সদর উপজেলার মৈশাদী গ্রামে প্রতিষ্ঠিত বীর প্রতিক মমিনউল্লা পাটওয়ারী একাডেমী থেকে। চাঁদপুরে একমাত্র এ একাডেমীতে পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদেরকে খেলাধুলার ব্যাপারে উৎসাহ সহ অনুশীলনের ব্যবস্থা করা হয়।

বিভাগীয় পর্যায়ে দলের এই অবস্থা জানতে চাইলে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু এ প্রতিবেদককে বলেন, এ প্রতিযোগিতায় চট্টগ্রাম ভালো দল। আমাদের দলও বড় প্রতিযোগিতায় অংশ নিয়েছে। আমাদের জেলা দল গঠন করা হয়েছে সায়মন, মাসুদ, মাসুম ও বাবুর মাধ্যমে। দলের খেলোয়াড়রা যদি অনুশীলন করার সুযোগ পেতো, তাহলে আরো ভালো কিছু করতো। আগামীতে আমরা ভালো দল গঠন করেই বিভাগীয় পর্যায়ে পাঠাবো।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার হ্যান্ডবল উপণ্ডকমিটির সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য রোটারিয়ান তমাল কুমার ঘোষের সাথে এ প্রতিবেদক মুঠোফোনে কথা বলে দলের সম্বন্ধে জানতে চাইলে তিনি বলেন, করোনার কারণে দীর্ঘদিন খেলাধুলা বন্ধ ছিলো। বিভাগীয় পর্যায়ের খেলায় অনেক দল অংশগ্রহণও করেনি। আমাদের দল তো এতে অংশগ্রহণ করেছে। খেলাধুলাতে হারজিত থাকবেই। আমরা অনুশীলনের সময় পাইনি। চিঠি পাওয়ার ১ সপ্তাহের মধ্যেই দল গঠন করে পাঠাতে হয়। ক’দিন অনুশীলন করার সুযোগ পেলে হয়তো দলটি আরো ভালো করতো। আমরা আগামীতে খেলোয়াড়দের পর্যাপ্ত অনুশীলন করার পর ভালো দল গঠন করেই তবে তাদেরকে কোথাও পাঠাবো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়