চাঁদপুর, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪  |   ১৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় রিয়া হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন
  •   কোস্টগার্ডের অভিযানে চাঁদপুর কোর্ট স্টেশনে ১৩শ’ কেজি জাটকা জব্দ
  •   ডাঃ সাজেদা পলিন নড়াইলের সিভিল সার্জন
  •   মতলবের আনন্দবাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ২৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি
  •   ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২২, ০০:০০

চলতি মাসেই শুরু হচ্ছে ২য় বিভাগ ক্রিকেট লীগ
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুর স্টেডিয়ামে চলতি নভেম্বর মাসেই শুরু হচ্ছে ২য় বিভাগ ক্রিকেট লীগ। প্রায় ৮ বছর পর শুরু হবে এ টুর্নামেন্ট। ৪ বছর আগে এ টুর্নামেন্ট শুরু হওয়ার কথা থাকলেও দলের সংখ্যা কম হওয়ায় আয়োজকরা ওই সময়ে টুর্নামেন্টটি আয়োজন করতে পারেননি। তবে চলতি মাসেই এ টুর্নামেন্টের খেলাগুলো শুরু হবে বলে জানিয়েছেন জেলা ক্রীড়া সংস্থা। তৃণমূল থেকে প্রতিভাবান খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যেই এ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সভা গত ২৬ অক্টোবর অনুষ্ঠিত হয়েছে। সেই সভায় সিদ্ধান্ত নেয়া হয় ২য় বিভাগ প্রিমিয়ার ক্রিকেট লীগ সহ ক্রিকেটের বিভিন্ন খেলাধুলার। সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন। উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক শেখ মোতালেব, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট কোচ ও ক্লেমন ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা শামিম ফারুকী, ক্রিকেট উপ-কমিটির সদস্য ও চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূইয়া, সদস্য অ্যাডঃ বিশ্বজিত কর রানা, আনোয়ার মাঝি, এস এম রাসেল, হীরা ঢালী, মোশারফ বাবু, মাহতাব রাসেল সহ অন্য সদস্যরা

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায় যে, রোববার পর্যন্ত অংশ নেয়া দলগুলোর জন্য এন্ট্রি ফি'র ব্যবস্থা রাখা হয়। ইতোমধ্যে চাঁদপুর ক্রিকেট একাডেমী ব্লুজ, চাঁদপুর ক্রিকেট কোচিং সেন্টার জুনিয়র, চাঁদপুর ক্রিকেট একাডেমী, শাহরাস্তি ক্রিকেট একাডেমী, শেখ কামাল জুনিয়র একাডেমী সহ বেশ ক'টি দল খেলবে বলে তারা জেলা ক্রীড়া সংস্থাকে সম্মতি জানিয়েছে।

এ টুর্নামেন্ট নিয়ে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সাথে শনিবার দুপুরে এ প্রতিবেদকের আলাপকালে তিনি জানান, তৃণমূল থেকে খেলোয়াড় সৃষ্টি করার মূল লক্ষ্যেই আমাদের ২য় বিভাগ ক্রিকেট লীগের আয়োজন করা। এবার যদি সময়মতো চাঁদপুর স্টেডিয়ামে এ খেলাটি শুরু করা যায় তাহলে ক্রিকেটের নিয়মেই এ লীগের খেলাগুলো অনুষ্ঠিত হবে। এই আয়োজন কোনো পিকনিকের মতো হবে না। দল এন্ট্রি করে মাঠে ঠিকমতো না খেলে পিকনিকের মতো আসবে যাবে সেটা হতে পারবে না। খেলা নিয়মমাফিক এবং শৃঙ্খলাপূর্ণভাবেই হবে। খেলায় কোনো বিশৃঙ্খলা হতে দেয়া যাবে না। ক্রিকেটারদের স্বার্থ রক্ষার্থে সকল নিয়ম কানুন মেনেই খেলার আয়োজন করা হবে।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপ-কমিটির সম্পাদক ও ক্রীড়া সংগঠক শেখ মোতালেবের সাথে এ প্রতিবেদকের মুঠোফোনে আলাপকালে তিনি জানান, চাঁদপুর জেলা ও উপজেলায় অনেক প্রতিভাবান ক্রিকেটার রয়েছে। এই সমস্ত ক্রিকেটার জেলায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট কিংবা প্রথম বিভাগ ক্রিকেট লীগে খেলার সুযোগ পায়নি। ওই সমস্ত ক্রিকেটারকে নিয়েই আমরা চেষ্টা করছি ২য় বিভাগ ক্রিকেট লীগ চালু করার জন্য। আমাদের এখানে দুটি একাডেমী রয়েছে। এছাড়া জেলা ও উপজেলার অনেক উদীয়মান ক্রিকেটার রয়েছেন, তারা এই টুর্নামেন্টে খেলার সুযোগ পাবে। আমাদের ক্রিকেট লীগ শুরু করার মূল উদ্দেশ্যই হলো ক্রিকেটার সৃষ্টি করা। এ লীগে অংশ নেয়া ক্রিকেটারদের মধ্য থেকে ভালোদেরকে নিয়ে পরবর্তীতে জেলা দল গঠন করা হবে। পাশাপাশি জেলা দলের বয়সভিত্তিক দলও গঠন করা হবে এই লীগে অংশ নেয়া বিভিন্ন দল থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে। আমরা যেনো সুন্দরভাবে লীগটি শুরু করতে পারি সেজন্য সকলের সহযোগিতা ও সমর্থন প্রত্যাশা করছি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়