চাঁদপুর, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯, ৮ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আগামী নির্বাচনে অনেক চমক অপেক্ষা করছে
  •   ১৭ দিন পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১০
  •   জাপানি দুই শিশু মায়ের জিম্মায় থাকবে
  •   হাজীগঞ্জের আমির হোসেনের প্রতারণার শিকার হয়ে সৌদি আরবে বহু প্রবাসী যুবক নিঃস্ব
  •   কোস্টগার্ডের অভিযানে ৪৪০ কেজি জাটকা মাছ জব্দ

প্রকাশ : ০৮ নভেম্বর ২০২২, ০০:০০

১৮ নভেম্বর চট্টগ্রামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলে অংশ নেবে চাঁদপুর
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

আগামী ১৮ নভেম্বর চট্টগ্রামে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ বালক/ বালিকা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নেবে চাঁদপুর জেলা ফুটবল দল। এই টুর্নামেন্টে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা অংশগ্রহণ করবে। ২০০৫ সালের ৯ মে’র পর যাদের জন্ম তারাই এই টুর্নামেন্টে অংশগ্রহণসহ খেলাতে নামতে পারবেন।

চাঁদপুর জেলা দল গঠনকল্পে আগামী ৯ নভেম্বর বুধবার সকাল থেকে চাঁদপুর স্টেডিয়ামে যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে। এতে চাঁদপুর জেলা ও উপজেলার ১৭ বছর থেকে কম বয়সী বালক ও বালিকা দলের যে কেউই অংশগ্রহণ করতে পারবে। চাঁদপুর জেলা দল বিভাগীয় পর্যায়ের খেলায় গতবার সেমি-ফাইনাল পর্যন্ত খেলার সুযোগ পেয়েছিলো। চাঁদপুর জেলা দল আগামী ১৭ নভেম্বর চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দিবে বলে জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু ও জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপ-কমিটির সম্পাদক শাহির হোসেন পাটওয়ারীর সাথে আলাপকালে তারা জানান, আমরা প্রত্যেক উপজেলায় ইতোমধ্যে দল গঠনের জন্য খেলোয়াড়দের তালিকা চেয়েছি। আগামী ৯ নভেম্বর সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল (জেলা) দল গঠনের জন্য বাছাই কার্যক্রম হবে। এখান থেকে যারা সিলেক্ট হবেন তাদেরকে নিয়ে আগামী ১৪, ১৫ ও ১৬ নভেম্বর চাঁদপুর স্টেডিয়ামে অনুশীলন করানো হবে। আমরা বালক দল গঠনের জন্য ফুটবল কোচ হিসেবে ইউসুফ বকাউল ও নারী ফুটবল দল গঠনের জন্য ফুটবল কোচ হিসেবে জাহাঙ্গীর গাজীকে দায়িত্ব দিয়েছি। টুর্নামেন্টের প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করবেন জেলা ক্রীড়া অফিসার এবং বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জেলা কমিটির সদস্য সচিব মোঃ তারিকুল ইসলাম। তার সাথে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন সাবেক ফুটবলার ও জেলা ক্রীড়া সংস্থার সদস্য মনোয়ার হোসেন চৌধুরী।

চাঁদপুর জেলা দলের প্রধান সমন্বয়ক ও জেলা ক্রীড়া অফিসারের সাথে আলাপকালে তিনি বলেন, চাঁদপুর জেলা দলের খেলা বান্দরবান জেলা দলের সাথে পড়েছে। এ সপ্তাহে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোলন্ডকাপ বিভাগীয় পর্যায়ের খেলায় উন্মুক্ত অংশগ্রহণের লক্ষ্যে ফুটবল উপ-কমিটির সহযোগিতায় বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জেলার ৮ উপজেলার ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকদের সাথে আলাপ হয়েছে। বাছাইয়ের সময় প্রত্যেক খেলোয়াড়কে ছবিযুক্ত রেজিস্ট্রেশন কার্ড, মূল জন্মনিবন্ধন কার্ড, ২ কপি রঙ্গিন ছবি নিয়ে আসতে হবে। আশা করি গত বছরের তুলনায় এ বছর আমরা ভালো দল নিয়ে খেলতে যেতো পারবো। আমরা যাতে এ টুর্নামেন্টে ভালো কিছু করতে পারি, এজন্য সকলের সহযোগিতা ও দোয়া চাই।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়