চাঁদপুর, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪  |   ১৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় রিয়া হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন
  •   কোস্টগার্ডের অভিযানে চাঁদপুর কোর্ট স্টেশনে ১৩শ’ কেজি জাটকা জব্দ
  •   ডাঃ সাজেদা পলিন নড়াইলের সিভিল সার্জন
  •   মতলবের আনন্দবাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ২৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি
  •   ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট

প্রকাশ : ২২ নভেম্বর ২০২২, ০০:০০

কম্বাইন্ড স্কুল দলে সুযোগ পেলেন তানভীর সিহাদ
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

জাতীয় পর্যায়ে কম্বাইন্ড স্কুল দলের হয়ে খেলার সুযোগ পেলেন মতলব উত্তর উপজেলার তানভীর সিহাদ। সারা বাংলাদেশ থেকে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটে যে সমস্ত ক্রিকেটার ভালো করেছে, তাদেরকে নিয়ে ঢাকায় বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। সারা বাংলাদেশ থেকে বিভিন্ন স্কুলের প্রায় ৪০০ জন ক্রিকেটারকে নিয়ে প্রথম বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। সেই বাছাই কার্যক্রমে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকতা, কোচ সহ পরিচালকগণ। পরবর্তীতে ৪০০ জন স্কুল পর্যায়ের ক্রিকেটার থেকে দ্বিতীয় পর্যায়ে ৪০ জন ক্রিকেটার বাছাই করা হয়। এই সমস্ত ক্রিকেটারকে নিয়ে চূড়ান্তভাবে ৭ দিনব্যাপী ঢাকার মিরপুরে ক্যাম্পিংয়ের ব্যবস্থা করা হয়। সেখান থেকে মূল দল গঠনের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করা হয়। সেই মূল দলেই সুযোগ মিলে চাঁদপুরের উদীয়মান ক্রিকেটার তানভীর সিহাদের।

জানা গেছে, জাতীয় পর্যায়ের এ কম্বাইন্ড দলটি খেলতে যাবে শ্রীলংকাতে। তানভীর সিহাদের পৈত্রিক বাড়ি মতলব উত্তরের ফতেহপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড এলাকার বেপারী বাড়ি। তার বাবা মরহুম জনি বেপারী ইউপি মেম্বার ছিলেন। চলতি বছরের জুলাই মাসে ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে তিনি না ফেরার দেশে চলে যান। তার মা পারভীন আক্তারের অনুপ্রেরণায় সিহাদ ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছেন। ২ ভাই ও ১ বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

তানভীর সিহাদ ছোটকাল থেকেই ক্রিকেটের সাথে জড়িয়ে পড়েন। তিনি প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটে ঢাকা মোল্লারটেক উদয়ন হাইস্কুলের হয়ে খেলেন। আর তখন পরিচালকদের নজরে পড়েন। তিনি ক্রিকেটে বাম হাতি স্পিনার (অর্থডক্স) হিসেবে খেলছেন। ব্যাটিং করেন ডান হাতে। তিনি বর্তমানে ক্লেমন ক্রিকেট একাডেমীতে অনুশীলন করছেন নিয়মিতভাবে। তিনি ঢাকা এক্সিম ক্রিকেটার্স দলের হয়ে প্রথম বিভাগ ক্রিকেট লীগে খেলছেন। চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রিমিয়ার ক্রিকেট লীগে ক্রিকেট কোচিং সেন্টার চাঁদপুরের পক্ষ হয়ে গত ২ বছর ধরে নিয়মিত মূল একাদশে খেলে যাচ্ছেন। ২০২১ সালে প্রিমিয়ার ক্রিকেট লীগে সেরা বোলার হিসেবে তিনি নির্বাচিত হন।

তানভীর সিহাদ চলতি বছর সিলেটের হবিগঞ্জে অনুষ্ঠিত বয়সভিত্তিক শেখ কামাল জোনাল অনূর্ধ্ব ১৮ ক্রিকেট টুর্নামেন্টে চাঁদপুর জেলা দলের অধিনায়কের দায়িত্ব পালন করেন।

ক্রীড়া প্রতিবেদকের সাথে আলাপকালে তানভীর সিহাদ বলেন, আমার বাবা ও মায়ের অনুপ্রেরণায় আমি ক্রিকেট খেলা শুরু করি। আমি এখন নিয়মিত পড়াশোনার পাশাপাশি ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছি। আমি যেনো ক্রিকেট খেলায় আমার স্বপ্নপূরণে এগিয়ে যেতে পারি এজন্যে সকলের সহযোগিতা, দোয়া ও আশীর্বাদ কামনা করছি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়