চাঁদপুর, শুক্রবার, ৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪  |   ১৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় রিয়া হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন
  •   কোস্টগার্ডের অভিযানে চাঁদপুর কোর্ট স্টেশনে ১৩শ’ কেজি জাটকা জব্দ
  •   ডাঃ সাজেদা পলিন নড়াইলের সিভিল সার্জন
  •   মতলবের আনন্দবাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি দোকান পুড়ে ২৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি
  •   ভাষার মাসের প্রথমদিনে বাংলায় রায় দিলেন হাইকোর্ট

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২২, ০০:০০

বন্ধু ব্যাচ ২০০২-০৪ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন চাঁদপুর ভিক্টোরিয়ান্স
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

বন্ধুত্ব জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ ও বন্ধুত্ব ছাড়া জীবন অসস্পূর্ণ। বন্ধুদের মাঝে সম্প্রীতি বজায় রাখতে চাঁদপুরের ২০০২ ও ২০০৪ সালে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের নিয়ে চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে প্রীতি টি-১০ ক্রিকেট টুর্নামেন্ট।

শনিবার (৩ ডিসেম্বর) দিনব্যাপী এই টুর্নামেন্ট শেষে বিকেলে অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণ ও শুভেচ্ছা উপহার প্রদান অনুষ্ঠান। এ টুর্নামেন্টে অংশ নেয় ৬টি দল। মাতৃছায়া ওয়ারিয়র্সকে হারিয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে চাঁদপুর ভিক্টোরিয়ান্স।

বন্ধু ব্যাচ সূত্রে জানা যায়, চাঁদপুর ২০০২-০৪ বন্ধু ব্যাচের উদ্যোগে এমন টুর্নামেন্টের ৪র্থ আসর চলছে। গত ৩ বছর সফলভাবে টুর্নামেন্ট সম্পন্ন হয়। এর আগে ২০১৯ সালে টুর্নামেন্টের প্রথম আসর, ২০২০ সালে দ্বিতীয় আসর এবং তৃতীয় আসর অনুষ্ঠিত হয়। প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় ‘পাওয়ার অফ হিলশা’। দ্বিতীয় ও তৃতীয় আসরে চ্যাম্পিয়ন হয় ‘ড্রেজলার হিলশা’।

আয়োজকরা নিবন্ধনের ৭৮ জন খেলোয়াড় দিয়ে মূলত ৬টি দল গঠন করে। ৬টি দল হলো : (১) চাঁদপুর কিংস, মালিক : মোঃ আতাউর রহমান পারভেজ ও টিম ম্যানেজার জামাল সুমন। (২) মাতৃছায়া ওয়ারিয়র্স, মালিক : মোঃ মাইনউদ্দিন ও টিম ম্যানেজার ফজলে রাব্বি। (৩) কিং অফ হাজীগঞ্জ, মালিক : মোঃ কাউসার পাটোয়ারী ও টিম ম্যানেজার নিশান রহমান। (৪) টিম অফ ডাকাতিয়া, মালিক : মোঃ সাদ্দাম হোসেন ও সোহেল আহম্মদ পাটওয়ারী। (৫) চাঁদপুর ভিক্টোরিয়ান্স, মালিক : মোঃ ইলিয়াস সুমন ও টিম ম্যানেজার ইবু খান। (৬) টিম ওমর শরীফ, মালিক : মোঃ আল জাজিরা নাইয়ান ও টিম ম্যানেজার সাফাউদ্দিন আহমেদ।

বন্ধু ব্যাচের এডমিন সূত্রে জানা যায়, যেসব শিক্ষার্থী ২০০২ সালে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের সবার জন্য একটি নির্দিষ্ট প্ল্যাটফর্ম তৈরির উদ্দেশ্যে ২০১৮ সালে শুরু হয় অনলাইন ভিত্তিক গ্রুপ ব্যাচ ২০০২-০৪। এই ব্যাচের অনেকে প্রতিষ্ঠিত ব্যবসায়ী, আইনজীবী, রাজনীতিবিদ, সাংবাদিক, ডাক্তার, পুলিশ, ব্যাংকার ও প্রবাসে অবস্থানকারী।

এরা খেলার দিনে সবাই একসাথে হাজির হয়ে আড্ডায় মেতে উঠেন। শুধু চাঁদপুরে ২০০২-০৪ গ্রুপের বন্ধু রয়েছে, এমনদের নিয়েই চাঁদপুর স্টেডিয়ামে উক্ত প্রীতি টুর্নামেন্টের আয়োজন করা হয়।

টুর্নামেন্ট আয়োজনের জন্যে আতাউর রহমান পারভেজকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন : সমন্বয়কারী মোঃ হাবিবুর রহমান পাটোয়ারী, সদস্য সচিব মোঃ রকিবুল হাসান, সদস্য মোঃ সাফা উদ্দিন আহমেদ এবং সদস্য মোঃ সোহেল রাজু।

অংশ নেয়া দলগুলোর খেলোয়াড়রা ছিলেন : টিম ডাকাতিয়া - আজাদ হাজরা, সাখাওয়াত, পারভেজ (হাবিব), মোশারফ বাবু, মোর্শেদ শাওন, জামিল হোসেন, সাদ্দাম, শুভ্র রক্ষিত, রুবেল বাবু, মকবুল, প্রিন্স রাসেল, সুমন ও কাদের পলাশ।

মাতৃছায়া ওয়ারিয়র্স : আল-আমিন, মাইনুদ্দিন, নাসির, মাহাবুব জুয়েল, ফজলে রাব্বি, অপু দত্ত, রবিউল রনি, শাহাদাত, খোকন মুন্সি, মামুন, সুমন, মহিবুল আহসান নিপু ও আবুল হাসানাত।

কিংস অফ হাজীগঞ্জ : মনির, মহিউদ্দিন সুমন, ইমন, পাভেল, কাউসার, মাহাবুব, নামুর, মমিন, এম আলম তুহিন, শাহাদাত, মামুন তানজিল, নজরুল ও শাকিল।

চাঁদপুর ভিক্টোরিয়ান্স : রকিবুল, জনি রহমান, রুবেল খান, মির্জা ইউসুফ, সাব্বির, দুখু, লিওন পাটোয়ারী, রায়হান, এইচএম জাকির, হাবিব মিজি, জুয়েল, ফয়জুল ও আলী।

টিম ওমর শরীফ : নাইয়ান, হাবিবুর রহমান শুভ, সাফাউদ্দিন, সোহাগ খান, সোহেল রাজু, অজয় সেন, রুদ্র, হাসানুল্লাহ, কিয়াম, তাহফিম আহমেদ, ইকবাল, ইয়াসিন ও মিজানুর রহমান শান্ত।

চাঁদপুর কিংস : সাইফ সোহাগ, কামাল, আতাউর রহমান পারভেজ, বাবু, সুবল, সজীব, সোহাগ ভূঁইয়া, ফুটন, হাবিবুর রহমান পাটওয়ারী, রাসেল সিদ্দিকী, তমাল, অরবিন রিয়াদ ও আবু বকর।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়