চাঁদপুর, সোমবার, ২৯ মে ২০২৩, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ৮ জিলকদ ১৪৪৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ৫০ বছরের ঈমামের জানাজা পড়লেন শত শত মুসল্লি
  •   চাঁদপুর মাইক্রো কম্পিউটার স্কুলের শাহ আলম আর বেঁচে নেই
  •   সড়কের পাশে প্রাইভেটকার চাপায় প্রাণ গেলো নারীর
  •   প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে স্মার্ট করে গড়ে তোলা হচ্ছে
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ১৬ নভেম্বর ২০২১, ০০:০০

ক্লেমনের ৫ দিনব্যাপী স্কিল ক্যাম্প সম্পন্ন
চৌধুরী ইয়াসিন ইকরাম ॥

চাঁদপুর আউটার স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো ৫ দিনব্যাপী চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমির স্কিল ক্যাম্প। গত সপ্তাহের প্রথম দিন শনিবার থেকে বুধবার পর্যন্ত চলে এই ক্যাম্প। বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও বাংলাদেশ জাতীয় অনূর্ধ্ব-১৭ ক্রিকেট দলের কর্মরত কোচ গোলাম মুর্তজার অধীনে চাঁদপুরের ক্রিকেটাররা স্কিল ক্যাম্পে অংশ নিয়েছেন।

অনুশীলন চলাকালে প্রতিদিন সকাল ৮টায় এবং দুপুর ২টায় দু’টি সেশনে অংশ নিয়েছে একাডেমির বিভিন্ন বয়সী খেলোয়াড়রা। তার সাথে ছিলেন ক্লেমনের ক্রিকেট কোচ গাজী আলমগীর। উপস্থিত ছিলেন ক্লেমন চাঁদপুর ক্রিকেট একাডেমির প্রতিষ্ঠাতা ও ক্রিকেট কোচ শামীম ফারুকীসহ স্থানীয় ক্রিকেট কোচরা।

স্কিল ক্যাম্পে অংশ নেয়া চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমীর খেলোয়াড়দের মধ্যে ছিলেন- রায়হান তালুকদার, মোঃ আলী, তোফায়েল, অনুরাগ মিত্র, রাকিবুল হাসান, শাকিল হোসেন, মোঃ জহির আলম, কৃতজ্ঞ গাইন দীর্ঘ, আয়মন হোসেন, শাখাওয়াত হোসেন হৃদয়, রায়হান হোসেন, সাজ্জাদ গাজী, মোঃ আলামিন, মোঃ রবিউল ইসলাম, মোঃ সায়েম হোসেন, সিয়াম হাসান, মোঃ সালমান জাহান, দেবপ্রিয় মজুমদার, মোঃ নাঈম খান, সিয়াম হোসেন (২), ফারদিন হোসেন, ইলিয়াছ আহম্মেদ হিমেল, ওমর ফারুক সিয়াম, রিজভী অন্তর, মোঃ আলী মাহি, আইনুল ইবনে ওমর আকাশ, তানভীর হাসান, অনিমেষ কর প্রসাদ, মোঃ সাহীদ আফ্রিদী, মোঃ ইনজামামুল হক, রাতুল দাস, আলামিন, রিয়াদ উদ্দিন মিনাজ. হোসেন গাজী, ফারদিন রশিদ, চিশতী ওয়ালিদ রাকিন, ওয়াফিদ হাসান (রুদ্র), তাওফিক এলাহী, মোঃ রবিউল ইসলাম জিসান, আদনান হোসেন আদন, মাহবুব ইসলাম, জিহাদুল ইসলাম নোমান, নাইম হোসেনসহ বয়সভিত্তিক বেশ ক’জন ক্রিকেটার।

সাবেক জাতীয় দলের ক্রিকেটার ও কোচ গোলাম মুর্তজা’র সাথে ১৩ নভেম্বর রাতে মুঠোফোনে আলাপকালে তিনি জানান, চাঁদপুরের স্কিল ক্যাম্পে বেশ ক’জন উদীয়মান ক্রিকেটার দেখলাম। আমি তো মনে করি, চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমীর এই সমস্ত ক্রিকেটারকে যদি বিভিন্নভাবে সহযোগিতা করা হয় তাহলে এরা জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবে। চাঁদপুরে বেশ ক’জন উঠতি বয়সী ক্রিকেটারের খেলা দেখে আমার খুব ভালো লেগেছে। আমি তো মনে করি, শামিম, জয়, মেহেদী হাসান রানাদের মতো ৬/৭ জন খেলোয়াড় তৈরি হয়ে গেছে চাঁদপুরে। তবে চাঁদপুরের এ খেলোয়াড়দের ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা ও জেলার ক্রিকেট কোচ শামিম ফারুকী বলেন, আমরা ক্লেমনের পক্ষ থেকে সবসময়ই ভালো মানের কোচদের মাধ্যমে ক্রিকেটারদের বিভিন্ন টেকনিক্যাল বিষয়ের ব্যবস্থা করি। মুর্তজা ভাই অনূর্ধ্ব-১২ বয়সী বেশ কয়েকজন ক্রিকেটারসহ বয়স ভিত্তিক বিভিন্ন ক্রিকেটারদের খেলা দেখে মুগ্ধ হয়েছেন। আমরা আমাদের একাডেমী থেকে চেষ্টা করি নিয়মিত খেলোয়াড়দেরকে নিয়ে অনুশীলন চালিয়ে যাওয়ার জন্য।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়