চাঁদপুর, রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানি ১৪৪৩  |   ২১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর প্রেসক্লাবের ফ্যামিলি ডে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেছেন বছরের এ একটি দিন সাংবাদিকরা উপভোগ করেন, এদিন তাঁদের মিলনমেলা ঘটে

প্রকাশ : ১৫ জুলাই ২০২১, ০৭:২০

মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ

অনলাইন ডেস্ক
মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ

৪০৯ জন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। শুধুমাত্র মৌখিক পরীক্ষার মাধ্যমে তাদেরকে এ নিয়োগ দেয়া হবে।মঙ্গলবার (১৩ জুলাই) রাতে পিএসসি এ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

১০০ নম্বরের মৌখিক পরীক্ষায় পাস নম্বর ৫০। বয়সসীমা আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সর্বোচ্চ ৫০ বছর পর্যন্ত হতে হবে।আগামী ১৮ জুলাই থেকে অনলাইনের মাধ্যমে শুরু হবে আবেদন প্রক্রিয়া। ওইদিন সকাল ১০টা থেকে এই আবেদন শুরু হয়ে চলবে ২৭ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

এদিকে, দেশে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর ৩৯তম বিশেষ বিসিএসের মাধ্যমে প্রথম দফায় ২ হাজার চিকিৎসক নিয়োগ দেয় সরকার। পরিস্থিতির অবনতি হলে পরবর্তীতে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হয়। সারাদেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার এই সিদ্ধান্ত নেয়।

যদিও ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সবাইকে নিয়োগ দিতে রাস্তায় নেমে আন্দোলন শুরু করেন প্রার্থীরা। তারা দাবি করেন, যেহেতু সারাদেশে সরকারী হাসপাতালগুলোতে চিকিৎসক সঙ্কট রয়েছে, সেটি বিবেচনা করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সবাইকে নিয়োগ দেয়া হোক। এতে করে দেশের প্রান্তিক পর্যায়ের মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত হবে,নতুন করে আর নিয়োগ প্রক্রিয়া শুরু করার প্রয়োজন হবে না, মেধাবীরা চাকরির সুযোগ পাবেন। তবে তাদের এই দাবি আমলে নেয়নি সরকার।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়