সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের পৃথক দুটি তদন্ত চলছে : পরিস্থিতি স্বাভাবিক : ১৪৪ ধারা প্রত্যাহার

প্রকাশ : ০৬ আগস্ট ২০২১, ০২:০৩

হাইমচর রেস্ট হাউজ ও ডাকবাংলোকে ফিল্ড হাসপাতাল করার দাবি

হাইমচর রেস্ট হাউজ ও ডাকবাংলোকে ফিল্ড হাসপাতাল করার দাবি
স্টাফ রিপোর্টার

চাঁদপুর করোনার হটস্পট। সংক্রমণ শহর থেকে গ্রামে গঞ্জে ছড়িয়ে পড়েছে। এই পরিস্থিতিতে হাইমচর উপজেলা করোনা উপসর্গ আক্রান্ত বেড়েই চলেছে। ইতিমধ্যে অনেকে মারাও গেছেন। অথচ ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতলে রোগীর চিকিৎসা সেবা না পেয়ে বাড়িতেই ছটফট করছে।বর্তমানে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উন্নয়নের কাজ চলমান থাকায় এখানে করোনা চিকিৎসা ব্যাহত হচ্ছে।

হাইমচরবাসীকে করোনাকালীন সময়ে মেডিক্যাল চিকিৎসা সেবা অব্যাহত রাখার জন্য হাইমচর উপজেলা রেষ্ট হাউস এবং ডাক-বাংলোকে করোনা ফিল্ড হাসপাতালে রুপান্তরের দাবি উঠেছে।

এ বিষয়ে উদ্যোগ নেওয়ার জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসারকে খোলা চিঠি দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়া হয়েছে। বিষয়টি যৌক্তিক দাবি মনে করে অনেকে মন্তব্যও করেছেন।

খোলা চিঠিতে উল্লেখ করা হয়, বর্তমানে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যায় উন্নীত করণের কাজ চলমান থাকায়,হাইমচরবাসীর করোনা চিকিৎসা ব্যাহত হচ্ছে।শত শত করোনা রোগী সঠিক চিকিৎসা না পেয়ে বাসা বাড়ীতে চটপট করে প্রতিদিন ৪/৫ জন করে মারা যাচ্ছে।বিভিন্ন স্বেচ্ছসেবী সংগঠন করোনা রুগীকে অক্সিজেন দিতে পারলেও তা সময়ের জন্য পর্যাপ্ত পরিমানে নয় এবং রুগীদের শারীরিক অবস্থার পরির্তন হলে সঠিক কোন সিদ্ধান্ত স্বেচ্ছসেবী সংগঠন দিতে পারেনা।কিন্তুু তারা যথেষ্ট আন্তরিকতার সহিত সেবা প্রদান করে আসছে।

তাই হাইমচরবাসীকে করোনার ভয়াল থাবা থেকে বাঁচানোর জন্য উপজেলা রেস্টহাউজ ও ডাকবাংলোকে কয়েক শয্যার ফিল্ড হাসপাতালে রূপান্তর করে সঠিক চিকিৎসা সেবা প্রদানের জন্য অনুরোধ জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়