রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ১৮:৫৭

করোনায় বেড়েছে মৃত্যু

সারাদেশে করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত হয়েছেন ৫১৮ জন

অনলাইন ডেস্ক
সারাদেশে করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্ত হয়েছেন ৫১৮ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৭ জন, যা গতকাল ছিল ১৪। এ ছাড়া ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৫১৮ জন। সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৩০ জনের এবং শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জন। বুধবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এদিন সুস্থ হয়েছেন ৫০৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ। স্বাস্থ্য অধিদফতর জানায়, একদিনে নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৯৮৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ১৫৩টি। এখন পর্যন্ত এক কোটি ২০ হাজার ৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ নমুনায় ২ দশমিক ৩৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ৬১ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৫৪ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৭ শতাংশ। মৃতদের মধ্যে পুরুষ ৮ জন এবং নারী ৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে মারা গেছেন ১৩ জন, চট্টগ্রামে ১ জন, খুলনায় ২ জন, বরিশালে ১ জন মারা গেছেন। এই সময়ে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬ জন, বেসরকারি হাসপাতালে ১ জন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়