চাঁদপুর, রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর ডায়াবেটিক সমিতির ৭ম বার্ষিক সাধারণ সভা
  •   ইভিএম’র ভুল ধরতে পারলে ১০ মিলিয়ন ডলার পুরস্কার
  •   মতলব দক্ষিণে মাদক বিক্রিতে বাধা দেয়ায় ছেলেকে না পেয়ে বাবাকে মারধর
  •   ভুয়া বিচারপতি বিপ্লব এখন কারাগারে
  •   মতলব দক্ষিণে কীটনাশক খেয়ে বৃদ্ধের আত্মহত্যা

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২১, ১৮:০৩

চাঁদপুরে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস

চাঁদপুরকণ্ঠ রিপোর্ট
চাঁদপুরে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে চাঁদপুরের বিভিন্ন স্থানে শ্রদ্ধায় মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়েছে। যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর বিজয় দিবস উদযাপনে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে ব্যাপক কর্মসূচি পালিত হচ্ছে। বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কের মুক্তিযুদ্ধের স্মারক ভাস্কর্য ‘অঙ্গীকার’ পাদদেশে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। একই সময়ে সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর একই স্থানে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি’র পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌর মেয়রসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশের পক্ষে এসপি মো. মিলন মাহমুদ, নৌ পুলিশ, পিবিআই চাঁদপুর জেলা, সিআইডি চাঁদপুর জেলা, চাঁদপুর রেলওয়ে থানা, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটি চাঁদপুর, প্রেসক্লাব চাঁদপুর, সিভিল সার্জন চাঁদপুর, চেয়ারম্যান জেলা পরিষদ চাঁদপুর, জেলা কারাগার, আনসার ও ভিডিপি চাঁদপুর, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স চাঁদপুর, চাঁদপুর সরকারি জেনারেল হসপিটাল, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন চাঁদপুর সদর, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁদপুর, চাঁদপুর পৌরসভার পক্ষে পুষ্পস্তবক অর্পণে নেতৃত্বদেন মেয়র মো. জিল্লুুর রহমান।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয় বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন নেতৃবৃন্দ। চাঁদপুর জেলা বিএনপির পক্ষে শেখ ফরিদ আহমেদ মানিক সহ নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান।

এছাড়া পুষ্পস্তবক অর্পণ করে চাঁদপুর পরিবার পরিকল্পনা বিভাগ, চাঁদপুর রোাটারী ক্লাব, চাঁদপুর, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর চাঁদপুর, জেলা সমবায় কার্যালয় চাঁদপুর, স্বাচিপ চাঁদপুর, বিএমএ চাঁদপুর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চাঁদপুর, সদর থানা মহিলা আওয়ামী লীগ, সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবি চাঁদপুর, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুর, পপুলার লাইফ উন্স্যুরেন্স কোম্পানী চাঁদপুর, গণপূর্ত বিভাগ চাঁদপুর, এলজিইডি চাঁদপুর, সরকারি আইন কর্মকর্তা চাঁদপুর, চাঁদপুর জেলা আইনজীবী সমিতি, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২, চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস।

এছাড়াও সরকারি অন্যান্য দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল এবং বিভিন্ন পেশাজীবী সংগঠন শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল সাড়ে ৮টায় চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় জেলা প্রশাসন আয়োজিত আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ অনুষ্ঠানও পুরস্কার বিতরণ। বেলা এগারোটায় চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলা মঞ্চে জেলা প্রশাসনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়। বিকেল চারটায় অনুষ্ঠিত জাতিকে ঐক্যবদ্ধ রাখার জন্য প্রধানমন্ত্রী শপথ অনুষ্ঠান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়