চাঁদপুর, রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুর ডায়াবেটিক সমিতির ৭ম বার্ষিক সাধারণ সভা
  •   ইভিএম’র ভুল ধরতে পারলে ১০ মিলিয়ন ডলার পুরস্কার
  •   মতলব দক্ষিণে মাদক বিক্রিতে বাধা দেয়ায় ছেলেকে না পেয়ে বাবাকে মারধর
  •   ভুয়া বিচারপতি বিপ্লব এখন কারাগারে
  •   মতলব দক্ষিণে কীটনাশক খেয়ে বৃদ্ধের আত্মহত্যা

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২১, ১৮:৪০

৪শ’ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে চাঁদপুর জেলা পরিষদ

মিজানুর রহমান
৪শ’ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দিয়েছে চাঁদপুর জেলা পরিষদ

স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে জেলা পরিষদ থেকে ৪'শ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেওয়া হয়েছে। ২৮ ডিসেম্বর মঙ্গলবার দিনব্যাপী আলোচনা, ফুলেল শুভেচ্ছা, সাংস্কৃতিক পর্ব, মধ্যাহ্নভোজ ও সম্মানী প্রদানের মধ্য দিয়ে এই অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অন্জনা খান মজলিশ বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তারা সেদিন যুদ্ধ করেছিলেন বলেই অর্জিত হয়েছে স্বাধীন দেশ। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা বিনির্মাণে যেই অসাম্প্রদায়িক চেতনা নিয়ে এদেশ স্বাধীন করেছিলেন। তা স্বাধীনতার সকল শক্তি ঐক্যবদ্ধ থেকে বাস্তবায়ন করতে হবে। বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিতে জেলা পরিষদের এই উদ্যোগ গ্রহণ আমাকে মুগ্ধ করেছে।

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীর সভাপতিত্বে এবং প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেলের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মঞ্জুর আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান রওনক আরা রত্না প্রমূখ। এ ছাড়াও অনুষ্ঠানে বীর মুক্তাযোদ্ধাদের মধ্যে অনুভূতি ব্যাক্ত করেন বীর মুক্তিযোদ্ধা মহসীন পাঠান, বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী মাষ্টার, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বরকন্দাজ, বীর মুক্তিযোদ্ধা মোঃ জাবের মিয়া, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আহম্মদ মজুমদার, বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন মাস্টার প্রমুখ।

জেলা পরিষদ সদস্য আলামিন ফরাজী মকবুল হোসেন মিয়াজী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পরিবেশন করেন শেখ আবিদ মহিউদ্দিন। অনুষ্ঠান শুরুর পূর্বে বীর মুক্তিযোদ্ধাগণ জেলা প্রশাসক অন্জনা খান মজলিশ ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীকে সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়