চাঁদপুর, শুক্রবার, ১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ১ জিলহজ ১৪৪৩  |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই
  •   বাংলাদেশে ঈদুল আজহা ১০ জুলাই
  •   ডাকাত সন্দেহে কোস্টগার্ডের হামলায় নিখোঁজ ১ : আহত ২
  •   হাজীগঞ্জে নবজাতকের লাশ উদ্ধার
  •   অধ্যাপক    কামরুজ্জামান সাহেবের স্মরণ সভা  ও মিলাদ

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২২, ২০:৫৬

মেসেঞ্জারে আসছে নতুন ফিচার, দেখলেই চমকে উঠবেন

অনলাইন ডেস্ক
মেসেঞ্জারে আসছে নতুন ফিচার, দেখলেই চমকে উঠবেন

ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে আসছে। এর ফলে অন্যকে টাকা পাঠাতে এবং টাকা সংগ্রহ করতে ব্যবহারকারীদের বেশ সুবিধা হবে।

এ বিষয়ে ফেসবুক এক ব্লগ পোস্টে জানিয়েছে,‌‌ ‘আমরা খুবই আনন্দিত। কারণ মেসেঞ্জারে আমরা বিশেষ একটি শর্টকাট চালু করতে যাচ্ছি। নতুন এই কমান্ড সিস্টেমের মাধ্যমে আমরা সবাইকে নতুন এক অভিজ্ঞতা দিতে যাচ্ছি। একইসঙ্গে ব্যবহারকারীরা ওই ফিচার ব্যবহার করে বেশ আনন্দ পাবেন।’ ওই পোস্টে ফেসবুক আরো জানিয়েছে, ‘নতুন ফিচারের মাধ্যমে মেসেঞ্জারে লাঞ্চ, ডিনার বা যেকোনো খরচের বিলের টাকা অন্য ব্যক্তির কাছে পাঠাতে পারবেন।’ নতুন এই ফিচার খুব তাড়াতাড়ি চালু করা হবে। ফিচারটি ব্যবহারের জন্য নির্ধারণ করা হয়েছে শর্টকাট কমান্ড। কমান্ডটি হলো "/pay" জানা গেছে, ফেসবুক দ্রুতই এই ফিচার উন্মুক্ত করতে চলেছে।

এর আগে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কাছে ফেসবুক কনজুমার প্রোডাক্ট হেড মেরন কোলবেকি জানিয়েছেন, আমরা ফেসবুককে এমন একটি প্রডাক্টে পরিণত করতে চলেছি যার মাধ্যমে ফেসবুক থেকে না বেরিয়েই সব কাজ করা যাবে। প্রাথমিক ভাবে মেসেঞ্জারের নতুন এই স্প্লিট পেমেন্টস সিস্টেমটি আইওএস এবং অ্যাড্রয়েট ব্যবহারকারীদের জন্য শুধুমাত্র যুক্তরাষ্ট্রে উন্মুক্ত হতে যাচ্ছে। মূলত ফেসবুক চাচ্ছে, ব্যবহারকারীরা তাদের আর্থিক বিষয়গুলোও ফেসবুকে সাইন ইন থেকেই সম্পন্ন করুক। এর মধ্যদিয়ে মেটা মালিকানাধীন মেসেঞ্জার বিনামূল্যে ও দ্রুত সময়ে আর্থিক কার্যক্রম নিয়ন্ত্রণ করার প্রক্রিয়া উন্মুক্ত করতে চলেছে।

এছাড়াও মেসেঞ্জার ভয়েজ মেসেজের ক্ষেত্রেও নতুনত্ব নিয়ে আসছে। এরফলে ব্যবহারকারীরা ভয়েজ মেসেজ পাঠানোর আগে মেসেজ প্রিভিউ ও এডিট করতে পারবেন। এমনকি মেসেজের সময়সীমা ১মিনিট থেকে ৩০ মিনিট পর্যন্ত করা হবে বলে জানিয়েছে ফেসবুক।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়