চাঁদপুর, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯, ৮ রজব ১৪৪৪  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   আগামী নির্বাচনে অনেক চমক অপেক্ষা করছে
  •   ১৭ দিন পর করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১০
  •   জাপানি দুই শিশু মায়ের জিম্মায় থাকবে
  •   হাজীগঞ্জের আমির হোসেনের প্রতারণার শিকার হয়ে সৌদি আরবে বহু প্রবাসী যুবক নিঃস্ব
  •   কোস্টগার্ডের অভিযানে ৪৪০ কেজি জাটকা মাছ জব্দ

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২২, ১৯:৩২

ফরিদগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলায়

গ্রামের নিভৃত এলাকাতেও প্রযুক্তি পৌঁছে গেছে : অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান

প্রবীর চক্রবর্তী
গ্রামের নিভৃত এলাকাতেও প্রযুক্তি পৌঁছে গেছে : অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান

ফরিদগঞ্জে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার ৯ নভেম্বর সকালে মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে ঘোষণা দিয়েছিলেন তার সফল বাস্তবায়ন হয়েছে। আজ গ্রামের নিভৃত এলাকাতেও প্রযুক্তি পৌঁছে গেছে। ফলে সহজেই লোকজন সরকারি ও বেসরকারি নানা সেবা মূহূর্তেই পাচ্ছেন। আর সে সেবাকে আরো বেগবান এবং জনগণের মাঝে সরকারি প্রতিষ্ঠান সমূহ ভালোভাবে পৌঁছে দিতে এই মেলার আয়োজন। পাশাপাশি শিক্ষার্থীদেরকেও এই মেলার মাধ্যমে তাদের উদ্ভাবনী বিষয় সমূহ উপস্থাপনের সুযোগ তৈরি হয়েছে। আশা করছি আমাদের মেধাবী শিক্ষার্থীরা তাদের মেধার বিকাশ প্রকাশ করবে এই মেলার মাধ্যমে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা, সহকারী কমিশনার ভূমি আজিজুন্নাহার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহমেদসহ বিভিন্ন অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বিভিন্ন শ্রেণি-পেশার লোকজনকে নানামুখী ই-সেবার সঙ্গে পরিচিত করতে ও তথ্য প্রযুক্তির মাধ্যমে উক্ত মেলায় সরকারি-বেসরকারি দপ্তর ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে নাগরিক বান্ধব ডিজিটাল সেবা প্রদানের ব্যবস্থার পাশাপাশি সেবা প্রদান প্রক্রিয়া অবহিতকরণ, উন্নয়ন ও সেবা সম্পর্কে জনসাধারণক কিভাবে সরকারি সেবা পেতে পারে সে বিষয়ে সচেতনতা বাড়াতে এর আয়োজন করা হয়। মেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও প্রতিষ্ঠানের উদ্যোগে ডিজিটাল পণ্য এবং ডিজিটাল সেবা নিয়ে ১৯টি স্টল স্থাপন করা হয়েছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়