চাঁদপুর, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানি ১৪৪৩  |   ২০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসার নিজেই ব্যালটে সিল মারতে থাকেন

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২১, ০০:৩৫

ই-অরেঞ্জের সাথে সম্পর্ক নেই অরেঞ্জবিডি'র

অনলাইন ডেস্ক
ই-অরেঞ্জের সাথে সম্পর্ক নেই অরেঞ্জবিডি'র

সম্প্রতি বিপুল টাকার পণ্যের অর্ডার নিয়ে উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে বাংলাদেশের একটি ই-কমার্স প্লাটফর্ম ‘ই-অরেঞ্জ ডটকম’ এর বিরুদ্ধে। ‘ই-অরেঞ্জ ডটকম’ মূলত ঢাকার গুলশানে অবস্থিত অরেঞ্জ বাংলাদেশের একটি প্রতিষ্ঠান।

আর অরেঞ্জ বাংলাদেশের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রেক্ষিতে এবং নামের সাথে মিল থাকায় ব্যাপকভাবে ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশি আরেক আইটি প্রতিষ্ঠান অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড (অরেঞ্জবিডি লিমিটেড)। শনিবার (৪ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আল আশরাফুল কবীর জুয়েল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন সময়ে গ্রাহকরা ‘ই-অরেঞ্জ ডটকম’ কে অরেঞ্জবিডির অঙ্গপ্রতিষ্ঠান ভেবে অরেঞ্জবিডি লিমিটেডের সাপোর্ট নম্বরে ফোন করে তাদের ক্ষোভ এবং অভিযোগ জানাচ্ছে। যার ফলে প্রতিষ্ঠানটি ব্যবসায়িকভাবে মারাত্বক ক্ষতির সম্মুখীন হচ্ছে। অরেঞ্জবিডি (www.orangebd.com) ২০০৫ হতে এখন পর্যন্ত আইটি প্রতিষ্ঠান হিসেবে দেশে এবং বিদেশে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করে আসছে। বাংলাদেশ সরকারের বিভিন্ন সেবাসমূহ যেমন (মাইগভ, মুক্তপাঠ, ন্যাশনাল পোর্টাল,ভার্চুয়াল আদালত) এর মত গুরুত্বপূর্ণ সেবাসমূহের ডিজিটালকরণের পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমের অনলাইন ভার্সনের কারিগরি সহযোগিতা প্রদান করছে অরেঞ্জবিডি লিমিটেড।

অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর সাথে ‘ই-অরেঞ্জ ডটকম’ বা অরেঞ্জ বাংলাদেশের কোনো রকম সম্পর্ক বা অংশীদারিত্ব নাই। অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড সম্পূর্ণ রূপে স্বতন্ত্র একটি আইটি প্রতিষ্ঠান। সুতরাং ‘ই-অরেঞ্জ ডটকম’ এবং অরেঞ্জ বাংলাদেশ এর কর্মকান্ডে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড এর নাম জড়িয়ে যেকোনো অপপ্রচারে বিভ্রান্ত না হতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছে অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়