বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   গাঁজাসহ এক নারী গ্রেফতার
  •   সরকার সড়ক নিরাপদসহ বাংলার মানুষের মঙ্গলের জন্য কাজ করে যাচ্ছেন : সিনিয়র সচিব শাহ্ কামাল
  •   যেমন প্রার্থী তেমন ভোটার
  •   চাঁদপুর সদর ও পৌর আওয়ামী লীগে পুরানোরাই বহাল
  •   পিন পতন নীরবতা ও স্তব্ধতা

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২১, ১৩:৫৭

চীনের কুনমিংয়ে মহান বিজয় দিবস উদযাপিত

উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের বুকে রোল মডেল : কনসাল জেনারেল এএফএম আমিনুল ইসলাম

অনলাইন ডেস্ক
উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের বুকে রোল মডেল : কনসাল জেনারেল এএফএম আমিনুল ইসলাম

বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কুনমিং, চীনে ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার যথাযোগ্য মর্যাদায় এবং উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০২১ উদযাপন করা হয়। অনুষ্ঠানসূচির মধ্যে ছিলো আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা,সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের উপর তথ্যচিত্র প্রদর্শণ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত ও ১৯৭১ এর শহীদদের রুহের মাগফেরাত কামনা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সুস্বাস্থ্য এবং দেশ ও জনগণের কল্যাণ সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপ্রতি মোঃ আবদুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এর বাণী পাঠ করা হয়। আলোচনা অনুষ্ঠানে কনসাল জেনারেল এএফএম আমিনুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারা দেশের প্রতিটি খাতে অভাবনীয় অগ্রগতি অর্জিত হয়েছে। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, তথ্য-প্রযুক্তি, শিল্প ব্যবসা-বানিজ্যসহ আর্থ-সামাজিক উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের বুকে 'রোল মডেল'। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে 'স্বল্পোন্নত' দেশে উন্নীত করেন এবং তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ নেতৃত্বে মাতৃভূমিকে 'উন্নয়নশীল' দেশের কাতারে নিয়ে গেছেন৷ তিনি দেশের এ উন্নয়ন অগ্রযাত্রায় প্রবাসী বাংলাদেশীদের অংশগ্রহণ ও সহযোগিতার আহবান জানান।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা হতে পরিচালিত ও সম্প্রচারিত "মহাবিজয়ের মহানায়ক" অনুষ্ঠানের সাথে মিশন সংযুক্ত হয় এবং মিশন কর্তৃক আয়োজিত আলোচনা সভায় উপস্থিত সকলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পরিচালিত শপথ অনুষ্ঠানের শপথ বাক্য পাঠ করেন ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়