চাঁদপুর, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২৭ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   সেতু নির্মাণ হলে ঢাকা -চাঁদপুর সদরের দূরত্ব কমবে ৫২ কিলোমিটার
  •   মেঘনায় ট্রলারের ধাক্কায় জেলে নিখোঁজ
  •   নৌ-ধর্মঘট প্রত্যাহার, সকাল থেকে লঞ্চ চলাচল শুরু
  •   মতলব উত্তরে আবারও সড়ক দুর্ঘটনায় নিহত ৩
  •   কবরবাসী ইব্রাহিম এসএসসি‘তে পেয়েছে “এ“

প্রকাশ : ২২ আগস্ট ২০২২, ১৯:১৬

ভারতের ত্রিপুরায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে আর্ন্তজাতিক স্মারকগ্রন্থ প্রকাশনায় সম্বর্ধিত চাঁদপুরের লাকী

ভারতের ত্রিপুরায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে আর্ন্তজাতিক স্মারকগ্রন্থ প্রকাশনায় সম্বর্ধিত চাঁদপুরের লাকী
অনলাইন ডেস্ক

গত ২১ আগস্ট রোববার বিকেলে ভারতের আগরতলা প্রেসক্লাবে মহান মুক্তিযুদ্ধের তীর্থভূমি আগরতলা, ত্রিপুরা থেকে প্রকাশিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আন্তর্জাতিক স্মারকগ্রন্থ প্রকাশ ও সম্মাননা জ্ঞাপন করা হয়।

বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জনের সুবর্ণ জয়ন্তী বর্ষ আন্তর্জাতিক স্মারকগ্রন্থে আগরতলা ত্রিপুরার যে ৭২ জন লেখক-কবির লেখা রয়েছে, আলোচনা সভা ও নানাবিধ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে তাদের হাতে স্মারকগ্রন্থ ও সম্মাননা তুলে দেওয়া। এছাড়া বাংলাদেশের যুব সম্প্রদায় নিয়ে কাজ করা মানবাধিকার কর্মী অ্যাডভোকেট আলেয়া বেগম লাকীকেও বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশের মহান স্বাধীনতা অর্জনের সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের আগরতলাস্থ নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডনের উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা।

বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী বর্ষ আন্তর্জাতিক স্মারকগ্রন্থ ও বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্মারকগ্রšে’র সম্পাদক ডক্টর দেবব্রত দেব রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের প্রথম সচিব রেজাউল হক চৌধুরী, মুক্তিযোদ্ধা সম্মাননা প্রাপক এবং বিশিষ্ট প্রাবন্ধিক শ্যামল চৌধুরী, বাংলাদেশ কবিতা সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি মানিক মজুমদার, পশ্চিমবঙ্গের বাচিকশিল্পী মধুমিতা বসু, পশ্চিমবঙ্গের কবি ও লেখক অর্চনা দে বিশ্বাস এবং ইয়ুথ ফোরাম বাংলাদেশের সমন্বয়ক এডভোকেট আলেয়া বেগম লাকি।

এছাড়া বাংলাদেশের বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী হিসেবে সম্মাননা পান মোহাম্মদ কোরবান আলী।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়