চাঁদপুর, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হাজীগঞ্জে ড্রেজার মালিকের ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড
কামরুজ্জামান টুটুল
১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জে মোনাব্বর হোসেন (৪০) নামের এক ড্রেজার মালিককে ৩ দিনের বিনাশ্রম জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার বিকেলে এই আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী।



ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, উপজেলার ৫নং সদর ইউনিয়নের একটি এলাকায় পূর্বানুমতি ছাড়া কৃষি জমি থেকে বালি উত্তোলনের খবরে এই আদালত পরিচালিত হয়। ৫নং সদর ইউনিয়নের সুবিদপুর পূর্ব মাঠে হাতে চালিত একটি ড্রেজার দীর্ঘদিন ধরে কৃষি জমি খনন করে বালি উত্তোলনের ফলে কৃষি জমির ব্যাপক ক্ষতি সাধন হচ্ছে বলে স্থানীয়দের কাছ থেকে খবর আসে। যার কারণে কৃষি জমিতে ড্রেজার/মেশিন দিয়ে মাটি উত্তোলনের অপরাধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় ড্রেজার মালিক মোনাব্বর হোসেন নামের এক ড্রেজার মালিককে ৩ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়। সে ওই ইউনিয়নের মৈশাইদ গ্রামের মৃত আব্দুল বারি মজুমদারের ছেলে।



এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার নির্দেশে এই আদালত পরিচালিত হয়। ঘটনাস্থলের স্থানীয়দের উপস্থিতিতে ড্রেজার মেশিনের গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ ও কিছু পাইপ ধ্বংস করা হয় এবং মোনাব্বর হোসেন তার দোষ স্বীকার করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে তিন দিনের বিনাশ্রম কারাদ- করেন।



 



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। তাহারাই বিনীত যাহারা বিশ্বাস করে যে, তাহাদের প্রতিপালকের সহিত নিশ্চিতভাবে তাহাদের সাক্ষাৎকার ঘটিবে এবং তাঁহারই দিকে তাহারা ফিরিয়া যাইবে।


 


assets/data_files/web

 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩২৮৯৭২৪
পুরোন সংখ্যা