চাঁদপুর, বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জমাদিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
পরানপুরে এসিল্যান্ডের সরেজমিন তদন্ত
ফরহাদ চৌধুরী
২৮ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


কচুয়া উপজেলার কড়ইয়া ইউনিয়নের পরানপুরে সহকারী কমিশনার (ভূমি) একিমিত্র চাকমা ভূমি আপিল বোর্ডের মামলার তদন্ত করেছেন। তিনি গতকাল ভূমি আপিল বোর্ডের (ফুল বোর্ডে) ওই গ্রামের মৃত ইদ্রিস গংয়ের একই বাড়ির আনোয়ারা বেগম গংয়ের বিরুদ্ধে দায়ের করা মালার তদন্ত করেছেন। তদন্তকালে সহকারী কমিশনার (ভূমি) নালিশি সম্পত্তিতে বিবাদীদের দখল সম্পর্কে বিস্তারিত তথ্য-উপাত্ত সংগ্রহ করেছেন। এ সময় উভয় পক্ষের লোকজন উপস্থিত থেকে তাদের দখল সম্পর্কে সহকারী কমিশনার (ভূমি) একিমিত্র চাকমাকে অবহিত করেন।



বিবাদী আনোয়ারা বেগমের সন্তান মোঃ ইনামুল হক জানান, আমরা খরিদসূত্রে মালিক হয়ে এই বাড়িতে আজকে প্রায় ৫০ বছর ভোগ-দখলে আছি। আমাদের পাকা দালান, পুকুর ও বাগান রয়েছে। আমাদের সম্পত্তি বিএস রেকর্ডে ভুল থাকায় আমার মা আনোয়ারা বেগম সংশোধনের জন্যে ৪/১৫০/২০১৭ সালে বিজ্ঞ আপিলবোর্ড ঢাকায় মামলা দায়ের করেন। বিজ্ঞ আপিল বোর্ড ০৭.০৯.২০১৮ সালে বিএস ১৪৭ ও ১৪৮ খতিয়ান থেকে কর্তন করে ১.৩৮ একর সম্পত্তি আমাদের নামে রেকর্ড করার আদেশ প্রদান করেন। রায়ের পরিপ্রেক্ষিতে কচুয়া উপজেলা ভূমি অফিস আনোয়ারা বেগম গংয়ের নামে মিসকেইসের মাধ্যমে ১৪৭ খতিয়ান হতে কর্তন করে ১.১৭ একর সম্পত্তি রেকর্ড করে। বাকি .২১ একর সম্পত্তি ক তফসিলভুক্ত হওয়ায় আবেদনকারীর নামে রেকর্ড দেয়া হয়নি। এই আদেশের বিরুদ্ধে ইদ্রিস মজুমদার গং ভূমি আপিল বোর্ডের ফুল বোর্ডে ৪/৮৬/২০২০ সালে একটি মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে কচুয়া উপজেলা ভূমি অফিস প্রতিবেদন দাখিল করলে বিজ্ঞ ফুল বোর্ড পুনরায় কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি)কে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলেন।



এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) একিমিত্র চাকমা বলেন, বিজ্ঞ ভূমি আপিল বোর্ডের (ফুল বোর্ডে) বিচারাধীন সম্পত্তিতে পক্ষদ্বয়ের দখল ও অবস্থান সম্পর্কে জানতে সরেজমিনে তদন্ত করেছি।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৯১-সূরা শাম্স


১৫ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১। শপথ সূর্যের এবং উহার কিরণের,


২। শপথ চন্দ্রের, যখন উহা সূর্যের পর আবির্ভূত হয়,


৩। শপথ দিবসের, যখন সে উহাকে প্রকাশ করে,


 


 


 


 


 


বোকা এবং তার টাকা খুব শীঘ্রই বিতর্কের বিষয় হয়ে দাঁড়ায়।


_টমাস টুমার।


 


 


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, তিনিই মানুষের মধ্যে শ্রেষ্ঠ।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৬০৫৪২
পুরোন সংখ্যা