চাঁদপুর, রোববার ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
পদক্ষেপ বাংলাদেশের আয়োজনে
'বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব' উদ্বোধন
১১ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতির পিতার স্মৃতি বিজড়িত ঢাকাস্থ ধানমন্ডি ৩২-এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও বর্ণিল বেলুন উড়িয়ে 'বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব'-এর উদ্বোধন হয়।



গতকাল শনিবার (১০ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় ধানমন্ডি ৩২ থেকে শিখা চিরন্তন পর্যন্ত উৎসব শোভাযাত্রার পর সকাল ১০টায় অনলাইন ব্রডকাস্টিং-এর মাধ্যমে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র শুভেচ্ছা বাণী পাঠের মাধ্যমে উৎসবের কার্যক্রম শুরু হয়।



'বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব'-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, এমপি। বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিটিআরসি'র চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। স্বাগত বক্তব্য রাখেন পদক্ষেপ বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির সভাপতি ও 'বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব'-এর সেক্রেটারি জেনারেল বাদল চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন পদক্ষেপ বাংলাদেশ-এর উপদেষ্টা কবি আসাদ চৌধুরী, গৃহায়ন লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক পুলক কান্তি বড়ুয়া, টিউলিপ প্রপার্টিজ লি.-এর ব্যবস্থাপনা পরিচালক কাইয়ুম চৌধুরী, সাইফ পাওয়ারটেক-এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমীন। সভাপতিত্ব করেন পদক্ষেপ বাংলাদেশ-এর উপদেষ্টা ও 'বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব'-এর চেয়ারম্যান অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠান সঞ্চালনা করেন পদক্ষেপ বাংলাদেশ-এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও 'বিশ্বজুড়ে বঙ্গবন্ধু ও বাংলাদেশ উৎসব'-এর ট্রেজারার জান্নাতুন নিসা।



উদ্বোধনী নৃত্য পরিবেশন করেন অঙ্কিতা দাশগুপ্ত। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবীশ, সঙ্গীতশিল্পী আরিফ রহমান, অলোক দাশগুপ্ত, প্রত্ন পীযূষ। আবৃত্তি পরিবেশন করেন প্রবীর পাল, শামীম মহিউদ্দিন, নাঈমা রুম্মান রুমা, প্রখর পীযূষ। কবিকণ্ঠে কবিতা পাঠ করেন কবি তৃপ্তীশ চন্দ্র ঘোষ, সজল মনির, মলি্লকা বিশ্বাস, পুলক কান্তি বড়ুয়া। সূত্র : কালের কণ্ঠ।



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


১৪। যখন তাহারা মু'মিনগণের সংস্পর্শে আসে তখন বলে, 'আমরা ঈমান আনিয়াছি, আর যখন তাহারা নিভৃতে তাহাদের শয়তানদের সহিত মিলিত হয় তখন বলে, 'আমরা তো তোমাদের সাথে রহিয়াছি; আমরা শুধু তাহাদের সহিত ঠাট্টা-তামাশা করিয়া থাকি।'


 


 


মা এবং মায়ের মুখের ভাষা দুটোর মূল্যই সমান।


-বেঞ্জামিন হ্যারিসন।


 


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩২৩২৯১৮
পুরোন সংখ্যা