চাঁদপুর, মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হাজীগঞ্জে ১৩শ' জন নিলেন করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ
কামরুজ্জামান টুটুল
১৩ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের ৫ম দিন পর্যন্ত হাজীগঞ্জে ১৩শ' নারী-পুরুষ দ্বিতীয় ডোজ গ্রহণ করেছে। বাংলাদেশ সরকারের একমাত্র অনুমোদিত অঙ্ফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার উৎপাদনকৃত এই টিকার প্রথম ডোজ হাজীগঞ্জে দেয়া হয়েছে ৮ হাজার ৯৫৬জনকে। গতকাল সোমবার পর্যন্ত এই টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছে ১২৯৫জন। চাঁদপুর কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এস.এম. সোয়েব আহমেদ চিশতী। এর আগে সরকারের নির্দেশনা অনুযায়ী ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ টিকা দেয়া শুরু হয়।



জানা যায়, যারা টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন, তাদের ২ মাস পূর্ণ হলে দ্বিতীয় ডোজ গ্রহণ করতে পারবেন। এ ক্ষেত্রে স্বাস্থ্য অধিদপ্তর থেকে 'কোভিড-১৯ ভ্যাঙ্' নামক একটি আইডি থেকে টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের তারিখ, স্থান উল্লেখ করে প্রথম ডোজ গ্রহণকারী ব্যক্তিকে মুঠোফোনে খুদে বার্তা প্রদান করা হয়। টিকা গ্রহণের সময় প্রথম ডোজ গ্রহণের নিবন্ধিত কার্ডসহ স্ব স্ব ব্যক্তির জাতীয় পরিচয়পত্রের ফটোকপি আনতে হবে।



উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ সূত্রে জানা গেছে, গতকাল (সোমবার) টিকার প্রথম ডোজ ৯ জনসহ এ পর্যন্ত মোট ৮৯৫৬ জন টিকা গ্রহণ করেছেন এবং ৪৩১ জনসহ এ পর্যন্ত ১২৯৫ জন টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে নতুন ভবনের দ্বিতীয় তলায় ২১২নং কক্ষে নিবন্ধনকৃতদের এই টিকা দেয়া হয়।



এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস.এম. সোয়েব আহমেদ চিশতী জানান, করোনাভাইরাস প্রতিরোধে যারা এখনো টিকা গ্রহণ করেন নি, তারা যেন দ্রুত নিবন্ধন সম্পন্ন করে টিকা গ্রহণ করেন।



তিনি আরো বলেন, করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই আমাদের সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং নিবন্ধন সম্পন্ন করে টিকা গ্রহণ করতে হবে।



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৬। ইহারাই হিদায়াতের বিনিময়ে ভ্রান্তি ক্রয় করিয়াছে। সুতরাং তাহাদের ব্যবসা লাভজনক হয় নাই, তাহারা সৎপথেও পরিচালিত নহে।


 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন।


-সিডনি লেনিয়ার।


 


যার মধ্যে বিনয় ও দয়া নেই, সে সকল ভালো গুণাবলি হতে বঞ্চিত।


 


 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৪,৮৫,৭৩,২৬৫
সুস্থ ৬,৬৬,৯২৭ ১২,৬৩,৬৯,২৯২
মৃত্যু ৭,৫১,৬৫৯ ৩১,৩৬,৩৮৫
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩২৬৭১৭৩
পুরোন সংখ্যা