চাঁদপুর, মঙ্গলবার ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮, ৭ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
বাঁশখালিতে পুলিশের গুলিতে শ্রমিক হত্যার প্রতিবাদে বাসদের মানববন্ধন ও প্রতিবাদ সভা
২০ এপ্রিল, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চট্টগ্রামের বাঁশখালী উপজেলার নির্মাণাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের শ্রমিকদের বকেয়া মজুরি আদায়সহ ৩ দফার দাবিতে বিক্ষোভরত শ্রমিকদের উপর পুলিশের এলাপাতাড়ি গুলিবর্ষণে গত ১৭ এপ্রিল ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে ৫জন শ্রমিক নিহত হয় এবং প্রায় অর্ধ শতাধিক শ্রমিক গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাসদ চাঁদপুর জেলা শাখা ১৮ এপ্রিল রোববার নতুন বাজার মোড়ে হাতে লেখা ফ্যাস্টুন নিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বাসদ জেলা সমন্বয়ক কমরেড শাহজাহান তালুকদার, বাসদ নেতা দিপালী রাণী দাস ও জেলা নেতা হারুনুর রশিদ। উপস্থিত ছিলেন কবির হোসেন প্রমুখ।



বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, একদিকে করোনার কারণে লকডাউন চলছে। অন্যদিকে শ্রমজীবী মেহনতি মানুষ বেশিরভাগরই কর্ম না থাকায় খুবই কষ্টে আছে। আবার মড়ার উপর খাড়ার ঘায়ের ন্যায় ব্যবসায়ী সিন্ডিকেটের কারসাজিতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষজন অসহায়ভাবে জীবন-যাপন করতে বাধ্য হচ্ছে। এমন পরিস্থিতিতে বাঁশখালিতে শ্রমিকদের মজুরি বকেয়া থাকায় সংসারের অনটনের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য বকেয়া মজুরি আদায়ের লক্ষ্যে ৩দফা দাবিতে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশ এলোতাথাড়ি গুলি চালায়। এতে ঘটনাস্থলে ৫ জন শ্রমিক নিহত হয় ও প্রায় অর্ধ শতাধিক শ্রমিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বক্তারা ক্ষোভ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী বর্ষে কী করে পুলিশ গুলি করে শ্রমিক হত্যা করতে পারে? এমতাবস্থায় আইএলও আইন অনুযায়ী নিহত শ্রমিকদের আজীবনের আয়ের সমান ক্ষতিপূরণ দিতে হবে এবং আহত শ্রমিকদের চিকিৎসাসহ সংসারের যাবতীয় ব্যয়ভার বহন করা ও তদন্ত করে প্রকৃত দোষী পুলিশদের শাস্তি দিতে হবে। এছাড়া এসআলম কোম্পানীর সাথে যে চুক্তি হয়েছে তা বাতিল করে ঐ কোম্পানীকে জরিমানা ও শাস্তির আওতায় আনার জোর দাবি জানান বক্তারা।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


২৩। আমি আমার বান্দার প্রতি যাহা অবতীর্ণ করিয়াছি তাহাতে তোমাদের কোন সন্দেহ থাকিলে তোমরা ইহার অনুরূপ কোন সূরা আনয়ন কর এবং তোমরা যদি সত্যবাদী হও তবে আল্লাহ ব্যতীত তোমাদের সকল সাহায্যকারীকে আহ্বান কর।


 


 


 


সন্দেহ প্রবণতা থেকেই হিংসার উদ্রেক হয়।


_জেরমি টেলর।


 


 


পবিত্রতা ঈমানের অঙ্গ।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৫৮২০৬৮
পুরোন সংখ্যা