চাঁদপুর, বুধবার ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : প্রবাসীদের ভাবনা-২৭
অবকাঠামোগত উন্নয়নের সাথে দেশের মানুষের জীবন-জীবিকার উন্নয়ন সঠিকভাবে হচ্ছে না
---সোহেল আলম হাজী
১২ মে, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


 



সোহেল আলম হাজী। তার জন্ম ফরিদগঞ্জ উপজেলার ১১নং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের অন্তর্গত পূর্ব এখলাশপুর গ্রামের হাজী বাড়িতে। অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী হতে পরিবারের সুখের জন্যে এক যুগের বেশি সময় আগে প্রবাসে পাড়ি জমান। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তার সাক্ষাৎকার নিয়েছেন চাঁদপুর কণ্ঠের সৌদি আরব প্রতিনিধি জাহাঙ্গীর আলম হৃদয়।



দৈনিক চাঁদপুর কণ্ঠ : প্রবাসে কতোদিন আছেন, কী করছেন, কেমন কাটছে সময়?



সোহেল আলম হাজী : আমি দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে সৌদি আরবের রিয়াদে আছি। করোনাভাইরাসের মতো দুর্যোগপূর্ণ সময়েও মোটামুটিভাবে চলছে সময়।



দৈনিক চাঁদপুর কণ্ঠ : বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আপনার অনুভূতি কেমন?



সোহেল আলম হাজী : মুক্তিযুদ্ধের মূল উদ্দেশ্য ছিল আত্মনিয়ন্ত্রণাধিকার অর্জন ও অসামপ্রদায়িক, মানবিক, প্রগতিশীল স্বতন্ত্র গণতান্ত্রিক রাষ্ট্রপ্রতিষ্ঠা। মানুষের মৌলিক অধিকার ও ন্যায়সঙ্গত অধিকার নিশ্চিত করার মাধ্যমে জাতীয় পরিচয় প্রতিষ্ঠা, শোষণ, বৈষম্য, অন্যায়ের অবসান ঘটিয়ে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত একটি সুখী-সমৃদ্ধ সমাজ প্রতিষ্ঠার স্বপ্ন ছিল স্বাধীনতার অন্যতম প্রধান উদ্দেশ্য। গৌরবোজ্জ্বল স্বাধীনতা দিবস প্রতিবছর আসে আত্মত্যাগ ও আত্মপরিচয়ের বার্তা নিয়ে, আমাদেরকে স্মরণ করিয়ে দেয় আমাদের দায়িত্ব-কর্তব্য এবং নব উদ্যমে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা ও দিক-নির্দেশনা। সবার প্রত্যাশা থাকে, স্বনির্ভর হয়ে এগিয়ে যাক আমার সোনার বাংলাদেশ।



দৈনিক চাঁদপুর কণ্ঠ : আপনার দৃষ্টিতে স্বদেশের উন্নতি-অগ্রগতি কতোটুকু হয়েছে?



সোহেল আলম হাজী : দেশের অর্জন প্রাপ্তি আমায় আনন্দ দেয়। খুশি হই উন্নতি-অগ্রগতি দেখে। স্বাধীনতার ৫০ বছর পরে এসে দেশের উন্নয়ন এখন সর্বত্র চোখে পড়ার মত। আরো উন্নতির দিকে এগিয়ে যাক আমার প্রিয় মাতৃভূমি।



দৈনিক চাঁদপুর কণ্ঠ : দেশকে নিয়ে আপনার কোনো কষ্ট-বেদনা-অতৃপ্তি আছে কি?



সোহেল আলম হাজী : ধনীরা আরো ধনী হচ্ছে, অপরদিকে গরীব মানুষ আরো গরিব হচ্ছে। দেশের অবকাঠামোগত উন্নয়নের সাথে সাথে মানুষের জীবন ও জীবিকার উন্নতি ঠিক সেভাবে হবে বলে আমার মনে হয় না। মানুষের জীবন-জীবিকার উন্নয়ন এবং মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা জরুরি।



দৈনিক চাঁদপুর কণ্ঠ : সকলের উদ্দেশ্যে আপনার পছন্দের কিছু কথা বলুন।



সোহেল আলম হাজী : দেশের এবং প্রবাসের সকলের সুস্বাস্থ্য কামনা করি। বর্তমান এই করোনাকালীন সময়ে সবাই নিজের সুস্থতার কথা মাথায় রেখে চলাফেরা করবেন। আপনি সুস্থ থাকলে সুস্থ থাকবে আপনার পরিবার। সবশেষে সকল প্রবাসী এবং দেশের মেহনতি ভাইদের জন্যে রইলো পবিত্র ঈদ উল ফিতরের অগ্রিম শুভেচ্ছা।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

 


২-সূরা বাকারা


২৮৬ আয়াত, ৪০ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


৪৬। তাহারাই বিনীত যাহারা বিশ্বাস করে যে, তাহাদের প্রতিপালকের সহিত নিশ্চিতভাবে তাহাদের সাক্ষাৎকার ঘটিবে এবং তাঁহারই দিকে তাহারা ফিরিয়া যাইবে।


 


 


 


একজন জ্ঞানী প্রশাসক সময়োপযোগী শাসন করেন। _সিডনি লেনিয়ার।


 


 


 


অত্যাচার কেয়ামতের দিনসমূহ অন্ধকারের কারণ হবে।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৭,৫১,৬৫৯ ১৬,৮০,১৩,৪১৫
সুস্থ ৭,৩২,৮১০ ১৪,৯৩,৫৬,৭৪৮
মৃত্যু ১২,৪৪১ ৩৪,৮৮,২৩৭
দেশ ২০০ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৯২৬৭৬০
পুরোন সংখ্যা