চাঁদপুর, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   অবৈধ দখলদারের কারণে বন্ধ রয়েছে বাবুরহাট জেলা পরিষদ মার্কেট নির্মাণ
  •   ভালোমানের সরঞ্জাম ভালো খেলাকে উৎসাহিত করে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
  •   পদ্মা সেতু ভ্রমণে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ
  •   শাহরাস্তিতে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক
  •   চাঁদপুরে ১ ডায়াগনস্টিক সেন্টারে ১০ হাজার টাকা জরিমানা

প্রকাশ : ০৫ মে ২০২২, ২১:৪৬

জিটি রোডে বীর মুক্তিযোদ্ধার সম্পত্তি দখলে বাঁশের বেড়া নির্মাণ

স্টাফ রিপোর্টার
জিটি রোডে বীর মুক্তিযোদ্ধার সম্পত্তি দখলে বাঁশের বেড়া নির্মাণ

চাঁদপুর শহরের ১৫নং ওয়ার্ডের জিটি রোডে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মরহুম জহিরুল হক মোল্লার সম্পত্তি জোরপূর্বক দখলে চেষ্টা এবং তার স্ত্রী ছেলের উপর সন্ত্রাসী হামলা করার অভিযোগ উঠেছে।

একজন বীর মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা ও সম্পত্তি দখল করার চেষ্টার ঘটনায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। ৪ মে বুধবার দুপুরে শহরের উত্তর জিটি রোডের আখন্দ বাড়ির বারেক আখন্দের ছেলে বশির, নাসির, মৃত সিরাজ আখন্দের ছেলে সজীব, সবুজ, রাজিব ও শহীদ আখন্দ'র ছেলে শাকিল আখন্দসহ তাদের পরিবারের অন্যরা বহিরাগত লোক নিয়ে জায়গা দখলে অতর্কিতভাবে হামলার ঘটনা ঘটায়। এ সময় বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক মোল্লার স্ত্রী ও ছেলে মাজহারুল হক মাহির উপর সন্ত্রাসী হামলা চালানো হয় এবং তাদের সম্পত্তি জোরপূর্বক দখল করার জন্য একাধিক বাঁশ ঘেড়ে বেড়া দেয়।

এই ঘটনায় তাৎক্ষণিক মুক্তিযোদ্ধার স্ত্রী ৯৯৯ ফোন করে পুলিশি সহযোগিতা চেয়েছেন। তবে সন্ত্রাসী ও দখলবাজ চক্ররা তাদেরকে বাড়ি থেকে বের হতে দেয়নি এবং জানে মেরে ফেলার হুমকি দিচ্ছে। এই ঘটনায় হামলাকারী ও দখলদারদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জোর দাবী জানান স্থানীয় এলাকাবাসী।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা জহিরুল হকের স্ত্রী জানান, ঘটনার দিন দুপুরে বারেক আখন্দ বাড়ির বশির, নাসির, মৃত সিরাজ আখন্দের ছেলে সজীব, সবুজ, রাজিব শহীদ আখন্দ'র ছেলে শাকিল বহিরাগত লোকজন এনে অতর্কিতভাবে জোরপূর্বক জায়গা দখল করার পাঁয়তারা করে। এ সময় তাদের বাধা দিলে তারা শারীরিকভাবে লাঞ্ছিত করেন ও প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। একজন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় এবং স্থানিয় প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি। এছাড়া এই সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানাই। তারা জায়গা জোরপূর্বক দখল করার পাঁয়তারা করছে। এই ঘটনাটি ১৫নং ওয়ার্ড কাউন্সিলরসহ স্থানীয় সালিসিদের অবগত করা হয়েছে। তবে সন্ত্রাসীরা বাড়ি থেকে বের হতে দিবে না মর্মে হুমকি দিচ্ছে।

এদিকে এই যুদ্ধাহত মুক্তিযোদ্ধা জহিরুল হক মোল্লার স্ত্রী ও ছেলের উপর হামলার ঘটনায় চাঁদপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

এলাকা সূত্রে জানা যায়,বীর মুক্তিযোদ্ধা প্রয়াত জহিরুল হক মোল্লার কিছু সম্পত্তি পাশের আখন্দ বাড়ির পরিবারের লোকজন দাবি করে আসছে এবং আদালতে দুটি মামলাও করেছে।ওই মামলা চলামান থাকা অবস্থায় তারা আবার জোরপূর্বক জায়গা দখলের জন্য বাঁশ পৃঁতে বেড়া দেয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়