চাঁদপুর, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বিজয়ের মাস ডিসেম্বর শুরু
  •   হাজীগঞ্জের কিউসি টাওয়ারে আগুন :  আহত ১০ 
  •   ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ, শূন্যপদ ২৩০৯
  •   করোনার টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ
  •   চাঁদপুর শহরে বিদ্যুৎষ্পৃষ্টে এক যুবকের শরীর জ্বলসে গেছে

প্রকাশ : ০১ জুন ২০২২, ১৯:০৯

চাউলের বাজারে ভোক্তা-অধিকার দপ্তরের তদারকি অভিযান

মিজানুর রহমান
চাউলের বাজারে ভোক্তা-অধিকার দপ্তরের তদারকি অভিযান

নিরাপদ খাদ্য এবং ন্যায্যমূল্যে পণ্য প্রাপ্তি নিশ্চতকরণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন জেলা পুলিশ ফোর্সের সহযোগিতায় বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান এবং চাউলের বাজারে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

১ জুন বুধবার দুপুরে সদর উপজেলার পুরাণবাজারে এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে একটি পাইকারি মুদি দোকান লোকমান হোসেন বেপারী মূল্য তালিকা প্রদর্শন না করায় ৪ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এরপর পুরাণবাজারের চাউলের মিল,পাইকারি ও খুচরা বিক্রেতাদের প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়েছে।

এ সময় চাউলের আড়ৎপট্টিতে চাল ব্যবসায়ী সমতি এবং চেম্বার অব কমার্সের সদস্যদের নিয়ে চাউলের মজুদ ও বিপণন বিষয়ক একটি সভা করা হয়েছে। সভাতে ব্যবসায়ীদের সরকারি নির্দেশনা মোতাবেক চাল ক্রয় বিক্রয় করতে বলা হয়েছে এবং কোন প্রকার অনিয়ম যেন না করা হয় সে বিষয়ে বিশেষ সতর্ক করা হয়েছে।

সভায় চালের বাজার বিষয়ে আলোচনা করেন চাঁদপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়, সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, পরিচালক গোপাল চন্দ্র সাহা, চাল ব্যবসায়ী সমিতির সভাপতি পরেশ মালাকার, সাধারণ সম্পাদক নাজমুল আলম পাটোয়ারী, সহ-সভাপতি হাজী স্বপন পাটোয়ারী। এ সময় অন্য ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

চালের বাজার মনিটরিং এর সময় চাউলের আড়তদারদের প্রতিষ্ঠানের নাম ও তাদের মজুদের পরিমাণ ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তরের পক্ষ থেকে নিরুপন করা হয়। এ বিষয়ে একটি রিপোর্ট প্রধান দপ্তর প্রেরণ করা হবে বলে ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তর চাঁদপুরের কর্মকর্তা নুর হোসেন জানিয়েছেন। তিনি বলেন, জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে। অভিযান পরিচালনায় সহায়তা করেন পুরাণবাজার পুলিশ ফাঁড়ির একটি চৌকস টিম ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়