চাঁদপুর, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ৩০ আগস্ট ২০২২, ১৭:০৬

হাজীগঞ্জে ৭ বালু মহালকে  ৭ লাখ টাকা জরিমানা

কামরুজ্জামান টুটুল
হাজীগঞ্জে ৭ বালু মহালকে  ৭ লাখ টাকা জরিমানা

সড়কের পাশে ও আবাসিক এলাকায় বালু মহালে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করা হয়েছে ৭ লাখ টাকা। মঙ্গলবার দুপুরে এই আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. রাশেদুল ইসলাম। 

এ দিন দুপুরে চাঁদপুর কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের পাশে আলীগঞ্জস্থ উপজেলা স্বাস্থ কমপ্লেক্স,পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর সদর দপ্তর ও হাজীগঞ্জ বাজারস্থ ডিগ্রী কলেজ সড়কের শেষ মাথায় ডাকাতিয়া নদীর পাড়ে আবাসিক এলাকায় বালু মহাল দিয়ে বালু ব্যবসা করার দায়ে এই আদালত পরিচালনা করা হয়।  

 পরিবেশ সংরক্ষণ আইন এবং হাজীগঞ্জ বাজার এলাকায় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে বালু মহাল ব্যবসায়ীদের কাছ থেকে এ জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়,সব মিলিয়ে বালু মহালকে পরিবেশ সংরক্ষণ আইন- ১৯৯৪ এর ৪ (ক) ২ ধারায় পৃথক পৃথকভাবে মোট সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

এ ছাড়া ও একই আদালত  ডাকাতিয়া নদীর দক্ষিণপাড়ে ৩টি বালু মহালকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন- ২০১০ এর ১৫ (১) ধারা অনুযায়ী পৃথক পৃথকভাবে মোট সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেন আদালত।

আদালত পরিচালনাকালে পরিবেশ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হান্নান, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ আব্দুল আজিজসহ অন্যান্য সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাশেদুল ইসলাম জানান, হাসপাতাল,আবাসিক এলাকা ও জনসাধারনের চলাচলের পাশে উন্মুক্তভাবে বালু মহাল তৈরি করে ব্যবসা করার দায়ে ৭ টি বালু বহালকে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।  উক্ত আদালত চলমান থাকবে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়