রোববার, ২৪ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাইমচরে শীতকালীন সবজির বাম্পার ফলন, দামে অসন্তুষ্ট কৃষক : সবজি ক্ষেতে সবুজ হাসি থাকলেও কৃষকের মুখ ম্লান
  •   অশুভ শক্তি শক্তিশালী হলেও জয়ি হতে পারবে না : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ : ১২ অক্টোবর ২০২১, ১৬:১৩

হাজীগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান ১৪ হাজার টাকা জরিমানা

পাপ্পু মাহমুদ
হাজীগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান ১৪  হাজার টাকা জরিমানা

 বিএসটিআই কর্তৃপক্ষ মশার কয়েল তুলসীপাতা নিষিদ্ধ ঘোষণা করেন। অসাধু চক্রের মাধ্যমে বাজার সয়লাব হয়ে উঠেছে এই বিষাক্ত তুলসী পাতা মশার কয়েলসহ আরো কয়েকটি কোম্পানির কয়েল।

সোমবার দুপুরে হাজীগঞ্জ বাজারের ডিগ্রী কলেজ রোডে কয়েকটি দোকানে অভিযান পরিচালনা করেন চাঁদপুর জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক  নুর হোসাইন রুবেল। 

তিনি জনসচেতনতার লক্ষ্যে কয়েকটি দোকানে অভিযান চালিয়ে তুলসী পাতা সহ নিষিদ্ধ কয়েকটি কোম্পানির কয়েলের কথা তুলে ধরেন। এছাড়াও ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা সাঁটানো না থাকায়, মেয়াদ উর্ত্তীণ পণ্য ও মূল্য না থাকা এবং  এই অভিযান পরিচালনা করা হয়।

মঙ্গলবার হাজিগঞ্জ বাজার ডিগ্রী কলেজ রোডের তিনটি দোকান থেকে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করে ভোক্তা অধিকার অধিদপ্তর।  ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো খোরশেদের বিস্কুট সামগ্রীর দোকানীকে ৪ হাজার, রুহুল আমিন স্টোরকে ৫ হাজার ও তুলসী পাতাসহ নিষিদ্ধ কয়েকটি কোম্পানির মশার কয়েল রাখার দায়ে এনএম ষ্টোরকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ওই সময় জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের কর্মকর্তা সহকারী পরিচালক নূর হোসাইন রুবেল বলেন, জনস্বার্থে বাজার মূল্য তালিকা মনিটরিং এর জন্য নিয়মিত অভিযান অব্যাহত থাকবে। 

এছাড়াও তিনি অভিযানকালে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ রোডের একটি কলার আড়ৎতে জনসচেতনতার জন্য দিকনির্দেশনামুলক পরামর্শ দেন। অভিযানকালে উপস্থিত ছিলেন হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক ইউনুস ও আজিজ প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়