শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮  |   ২২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বালুবাহী ট্রাক চাপায় গাড়ির হেলপার নিহত
  •   চাঁদপুর শহরে যুবকের আত্মহত্যা
  •   ফরিদগঞ্জে ৪ কেজি গাঁজাসহ দুই যুবক আটক
  •   করোনায় মৃত্যু ২০, শনাক্ত ১৫৪৪০ জন
  •   ফরিদগঞ্জে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২১, ১৯:১৫

সারাদেশে করোনায় ৬ জনের মৃত্যু,শনাক্ত ২৭৭ জন

অনলাইন ডেস্ক
সারাদেশে করোনায় ৬ জনের মৃত্যু,শনাক্ত ২৭৭ জন

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছে ২৭৭ জন। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন। বুধবার (৮ ডিসেম্বর) এই তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এর আগে মঙ্গলবার (৭ ডিসেম্বর) ৫ জনের মৃত্যু ও ২৯১ জন শনাক্তের তথ্য জানিয়েছিল অধিদফতর। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় শনাক্ত কমলেও মৃত্যু বেড়েছে। অধিদফতর জানাচ্ছে, নতুন শনাক্ত হওয়া ২৭৭ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৮ হাজার ২৮৮ জন। এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৮ হাজার ১৬ জন। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪৩ ২০৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৬৪৪টি আর পরীক্ষা হয়েছে ২০ হাজার ৫৪৯টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১০ লাখ ৪১ হাজার ৪০৬টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৩৭ হাজার ৯৩৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৩২ লাখ তিন হাজার ৪৭০টি।

গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ৩৫ শতাংশ। এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭৮ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয় জনের মধ্যে পুরুষ ৪ জন আর নারী দুজন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯২৪ জন, নারী ১০ হাজার ৯২ জন। এরমধ্যে বয়স বিবেচনায় ২১ থেকে ৩০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের একজন, ৭১ থেকে ৮০ বছরের দুজন আর ৮১ থেকে ৯০ বছরের রয়েছেন দুজন। মারা যাওয়া ৬ জনের মধ্যে ঢাকা বিভাগের তিন জন আর চট্টগ্রাম, রাজশাহী ও সিলেট বিভাগের আছেন একজন করে। অধিদফতর জানাচ্ছে, ছয় জনের মধ্যে চার জনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে আর দুজন বেসরকারি হাসপাতালে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়