চাঁদপুর, বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩  |   ২৮ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   হাজীগঞ্জের সর্বজন শ্রদ্ধেয় অধ্যপক আব্দুর রশিদ মজুমদার আর নেই
  •   হাজীগঞ্জে সেফটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু!
  •   রিলাক্স বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ব্যাপক হতাহত ॥ তীব্র যানজট
  •   হাজীগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুটি ঘরসহ সকল আসবাবপত্র পুড়ে ছাই
  •   ফরিদগঞ্জে মধ্যযুগীয় কায়দায় মারধরের ঘটনায় গ্রেফতার ৩

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২২, ২০:৩৪

নবীন ও খুদে বিজ্ঞানীদের মধ্যে বিজ্ঞানচর্চার প্রতি আগ্রহ বাড়বে : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম মোহন

মাহবুব আলম লাভলু
নবীন ও খুদে বিজ্ঞানীদের মধ্যে বিজ্ঞানচর্চার প্রতি আগ্রহ বাড়বে : পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম মোহন

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, বর্তমানে ইন্টারনেটের মাধ্যমে ছেলেমেয়েরা বিশ্বময় বিচরণ করছে। তাদের জ্ঞান ও প্রতিভাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়ন ঘটাতে হবে। এ মেলার মাধ্যমে ছাত্র-ছাত্রী, নবীন ও খুদে বিজ্ঞানীদের মধ্যে বিজ্ঞানচর্চার প্রতি আগ্রহ বাড়বে। বিজ্ঞান ও প্রযুক্তিচর্চা এবং গবেষণামূলক কাজের বিকাশ ও বিস্তৃতি ঘটবে। রোববার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় দিনব্যাপী ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞানচর্চার প্রতি উৎসাহ বাড়াতে আনন্দমুখর পরিবেশ ও বিপুল উৎসাহ-উদ্দীপনায় মধ্য দিয়ে ‘স্মার্টফোনের আসক্তি-পড়াশোনায় ক্ষয়-ক্ষতি’এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় দিনব্যাপী ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে।

উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে বিজ্ঞান মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ. কউয়ুম খান।

বিজ্ঞান মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী তাদের উদ্ভাবিত বিভিন্ন যন্ত্র প্রদর্শনের জন্য ৪৩টি স্টল খুলেছে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়