চাঁদপুর, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   অবৈধ দখলদারের কারণে বন্ধ রয়েছে বাবুরহাট জেলা পরিষদ মার্কেট নির্মাণ
  •   ভালোমানের সরঞ্জাম ভালো খেলাকে উৎসাহিত করে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
  •   পদ্মা সেতু ভ্রমণে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ
  •   শাহরাস্তিতে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক
  •   চাঁদপুরে ১ ডায়াগনস্টিক সেন্টারে ১০ হাজার টাকা জরিমানা

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২২, ০০:০৮

চাঁদপুরের মেঘনার চরে প্রস্তাবিত পর্যটন প্রকল্পের অগ্রগতি নিয়ে শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ

অনলাইন ডেস্ক
চাঁদপুরের মেঘনার চরে প্রস্তাবিত পর্যটন প্রকল্পের অগ্রগতি নিয়ে শিক্ষামন্ত্রীর সাথে সাক্ষাৎ

চাঁদপুরের মেঘনায় চরে প্রস্তাবিত পর্যটন প্রকল্পের অগ্রগতি নিয়ে ২৪ এপ্রিল চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির সাক্ষাৎকার সাথে সাক্ষাৎ করেছেন জাপানের বিনিয়োগকারী প্রতিষ্ঠানের প্রধান মি: কেই কিতামুরা ও উক্ত পর্যটন কেন্দ্রের প্রতিনিধিদল।

মিঃ কিতামুরা প্রকল্পের সার্বিক পরিস্থিতি ও অগ্রগতি সম্পর্কে মাননীয় মন্ত্রী মহোদয়কে অবহিত করেন। ডাঃ দীপু মনি এমপি প্রথমেই কিতামুরাকে ধন্যবাদ দেন চাঁদপুরকে বিনিয়োগের জন্য নির্বাচিত করায় এবং তিনি অত্যন্ত উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি বলেন আমি এ প্রকল্প নিয়ে অত্যন্ত আশাবাদী এবং খুব তাড়াতাড়ি এ প্রকল্পের কাজ শুরু হোক এ প্রত্যাশাই করি। প্রকল্পের কাজের অগ্রগতির জন্য যেকোনো ধরনের সহযোগিতার ব্যাপারে তিনি দৃঢ়ভাবে আশ্বস্ত করেন।এ প্রকল্পের অগ্রগতি একটু ধীরগতির হওয়ার কারণে তিনি প্রশ্ন করেন কি কারণে এত দেরি হচ্ছে?

প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নিবার্হী সাগর মাহমুদ বলেন পর্যটন কেন্দ্রটি বাস্তবায়ন করার জন্য আমরা সরকারের কাছে ৬০০ একর জায়গা চেয়েছি।আমরা যেই জমিগুলো চেয়েছি উক্ত জমি গুলোতে এখনো পর্যন্ত কোনো ভূমি জরিপ হয়নি যার ফলশ্রুতিতে প্রথমেই এই জমিগুলোর দিয়ারা জরিপ সম্পন্ন করতে হবে। জরীপ কার্য সম্পাদনের পর স্থায়ী বন্দোবস্তের ব্যবস্থা নেওয়া যাবে। দিয়ারা জরিপ প্রক্রিয়া যত তাড়াতাড়ি হবে তত তাড়াতাড়ি প্রকল্পের কাজের অগ্রগতি হবে বলে তিনি মনে করেন।এবং তিনি আরও বলেন জমির কোন স্থায়ী বন্দোবস্ত না হওয়ার কারণে বাংলাদেশ নদী গবেষণা কেন্দ্র তাদের কার্যক্রম শুরু করতে পারছে না। ডাঃ দীপু মনি অতি শীঘ্রই দিয়ারা জরিপ সম্পন্ন করার ব্যাপারে ব্যবস্থা নিবেন বলে আশ্বস্ত করেন কিতামুরাকে।

প্রকল্পের প্রধান নিবার্হী সাগর মাহমুদ বলেন আমরা ইতিমধ্যে চাঁদপুর পৌরসভার কিছু জায়গার উপরে ফ্যামিলি পার্ক করার জন্য সকল প্রক্রিয়া সম্পন্ন করেছি।পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতা করছেন।

ডাঃ দীপু মনি বলেন চাঁদপুরের যে কোন উন্নয়নে আমার সহযোগিতা অব্যাহত থাকবে।

এছাড়াও উক্ত সাক্ষাৎ এ উপস্থিত ছিলেন প্রকল্পের পরিচালক জনাব মোঃ মুনসুর আলম মুন্না এবং মোঃ মাইনুল হাসান দুলন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়