চাঁদপুর, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জিলকদ ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত
  •   মতলব উত্তরে নৌকাডুবি ॥ নিখোঁজ ১

প্রকাশ : ০৫ মে ২০২২, ২১:৩৭

ঈদ যাত্রা নিরাপদ রাখতে নৌ পরিবহন দপ্তরের অভিযান

মোবাইল কোর্টে ১৪ নৌযানের জরিমানা

মিজানুর রহমান
ঈদ যাত্রা নিরাপদ রাখতে নৌ পরিবহন দপ্তরের অভিযান

নদী পথে জনসাধারণের ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে চাঁদপুর লঞ্চঘাটের আশপাশে নদী বন্দর এলাকায় নৌপরিবহন অধিদপ্তরের পক্ষ থেকে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে নৌপরিবহন অধিদপ্তরের পরিচালক(উপ সচিব) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বদরুল হাসান লিটন এ অভিযান পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে চলাচলরত ১৪টি নৌযান জব্দ করে মোবাইল কোর্টের মাধ্যমে ১৪ মামলায় ৪ লক্ষ ৬৫ হাজার টাকা জরিমানা করেন। জব্দ নৌযানগুলোর মধ্য বেশ কয়েকটি যাত্রীবাহী ট্রলার ছিলো। সেগুলোতে ঈদ আনন্দ করতে তরুণরা নদীতে ডিজেপার্টি করছিল।ইকোসেটসহ ডিজেপার্টির ট্রলারগুলো আটক করা হয়।

এ ব্যাপারে নৌ পরিবহন অধিদপ্তরের পরিচালক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বদরুল হাসান লিটন বলেন, নৌ-মন্ত্রণালয়ের সিদ্ধান্ত ও মন্ত্রী মহোদয়ের নির্দেশনা মোতাবেক আমরা ঈদের সাত দিন আগে থেকে এবং ঈদের সাত দিন পর পর্যন্ত চৌদ্দ দিন নৌ পরিবহন দপ্তর থেকে মোবাইল কোর্ট পরিচালনা করে আসছি। ঈদে ঘরমুখো যাত্রীরা যাতে নির্বিঘ্নে নিরাপদে বাড়ি যাওয়া এবং ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে পারে তা নিশ্চিত করার লক্ষ্যে আমাদের এই অভিযান।

তিনি আরো বলেন, এদিন চাঁদপুর নদী বন্দর এলাকায় অবৈধভাবে চলাচলকারি মালবাহী কার্গো,বাল্কহেড, যাত্রীবাহী ট্রলার, এবং স্পীড বোট জব্দ করে চালকদের আটক করে নৌ থানা সোপর্দ করা হয়। অভিযান পরিচালনার সময় এসব নৌযান সবগুলোরই কোনো না কোনো ত্রুটি ছিল। যে কারণে তাদেরকে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড দেয়া হয়।

নৌপথে বিশৃঙ্খলা এড়াতে মোবাইল কোর্ট পরিচালনার সময় চাঁদপুর কোস্টগার্ড, সিপিসি-২ কুমিল্লা র‍্যাব-১১ ও চাঁদপুর নৌপুলিশ সদস্যরা সতর্ক ছিলেন এবং মোবাইল কোর্টের অভিযানে সহযোগিতা করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়