চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ০৬ মে ২০২২, ২১:২০

মতলবে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময়

জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার : প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

মাহবুব আলম লাভলু
জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার : প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষমতায় থাকা দরকার দেশের উন্নয়নের জন্যে। ভালো জীবনযাপনের জন্যে। আপনাদের ছেলেমেয়েদের লেখাপড়ার উন্নয়নের জন্যে শেখ হাসিনাকে পূর্ণবহাল করতে হবে। নৌকার হাল ছাড়বেন না। নৌকাকে ধরে রাখতে হবে। সবাইকে মিলেমিশে নৌকাকে বিজয় করতে হবে। শুক্রবার ৬ মে বিকালে মতলব উত্তর উপজেলা মিলারচর এলায়েন্স টেকনিক্যাল ইনস্টিটিউট মাঠে বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য আতিকুল ইসলাম শিমুলের আয়োজনে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার স্থানীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, গ্রামীণ অবকাঠামো পরিকল্পিতভাবে নির্মাণে সরকার ‘আমার গ্রাম আমার শহর’সহ অনেক মেগা প্রকল্প ও পদক্ষেপ নিয়েছে। এগুলোর বেশির ভাগেরই বাস্তবায়নের কাজ চলছে। শহরের সুবিধা গ্রামে পৌঁছে দিতে অবকাঠামো ও যোগাযোগ উন্নয়নে পরিকল্পনাভিত্তিক কাজ চলছে। কোন রাস্তা আর খারাপ থাকবে না। সব রাস্তা চকচক করবে।

তিনি আরো বলেন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করছে বর্তমান সরকার। জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র স্থাপনের মধ্যদিয়ে শিশু, নারী ও বয়স্কদের স্বাস্থ্য সুরক্ষায় আশার আলো জাগিয়েছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে বাস্তবায় করছে। নারী এ সরকারের আমলে পুরুষদের সমান তালে এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করছে বর্তমান সরকার। জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র স্থাপনের মধ্যদিয়ে শিশু, নারী ও বয়স্কদের স্বাস্থ্য সুরক্ষায় আশার আলো জাগিয়েছে।

তিনি আরো বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আমাদের এই উন্নয়নের গতিধারা অব্যাহত থাকলে বিশ্ব দরবারে বাংলাদেশ অচিরেই একটি উন্নত-সমৃদ্ধ মর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার দেশকে অল্প সময়ে যে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছে অতীতে কেউ এভাবে পারেনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হচ্ছে বিধায় এটা সম্ভব হয়েছে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কখনও ইসলামকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি। তারই যোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের উন্নয়ন করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকাণ্ডকে যথাযোগ্য মর্যাদায় উন্নতি করেছেন। ইসলাম ধর্মের প্রকৃত জ্ঞান অর্জনের জন্য মুসলিম সম্প্রদায়কে উৎসাহী করার কৃতিত্ব সম্পূর্ণ তার। বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য আতিকুল ইসলাম শিমুলের সভাপতিত্বে ও কলাকান্দা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক তাইজুল ইসলাম শ্যামলের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য লায়ন আরিফ উল্লা সরকার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য কাজী মিজানুর রহমান, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এ্যাড. মহসিন মানিক, কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কাদির মোল্লা, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের গ্রহন্হ ও প্রকাশনা সম্পাদক মিয়া মোঃ আসাদুজ্জামান, কলাকান্দা ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিজানুর রহমান,উপজেলা ছাএ লীগের সাবেক যুগ্ম আহবায়ক নূরে আলম মুরাদ,উপজেলা কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি দুলাল, কলাকান্দা ইউনিয়ন যুবলীগের আহবায়ক মনির হোসেন ছৈয়াল,কলাকান্দা ইউনিয়ন যুবলীগের সদস্য রিপন ছৈয়াল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান, এএসপি কচুয়া সার্কেল আবুল কালাম আজাদ, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ শাজাহান কামাল, আহসান উল্যাহ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক কবির হোসেন মাস্টার, বিশিস্ট আইনজীবি ব্যারিস্টার জুয়েল সরকার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক প্রভাষক একেএম আজাদ, ছেংগারচর পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক(ভারপ্রাপ্ত) রতন ফরাজী, ইসলামবাদ ইউপি চেয়ারম্যান শাখাওয়াত হোসেন মুকূল সরকার , ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদাউস আলম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক এড. আক্তারুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আব্দুর রব প্রধান, মিজানুর রহমান মিজান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্মআহবায়ক ইঞ্জিনিয়ার জামাল হোসেন নাহিদ, ছেঙ্গারচর পৌর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আলী নূর বেপারীসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়