চাঁদপুর, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২২, ১৯:০৮

ছেংগারচর পৌরসভার ভূ-গর্ভস্থ পানি শোধনাগার উদ্বোধন

বর্তমানে স্বাস্থ্যসেবার উন্নয়ন প্রধানমন্ত্রীর উন্নয়নের অনন্য দৃষ্টান্ত : পরিকল্পনা প্রতিমন্ত্রী

মাহবুব আলম লাভলু
বর্তমানে স্বাস্থ্যসেবার উন্নয়ন প্রধানমন্ত্রীর উন্নয়নের অনন্য দৃষ্টান্ত : পরিকল্পনা প্রতিমন্ত্রী
ছেংগারচর পৌরসভার ভূ-গর্ভস্থ পানি শোধনাগার উদ্বোধন শেষে দোয়া করছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমসহ অন্য অতিথিবৃন্দ। ছবি : মাহবুব আলম লাভলু।

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, পানির অপর নাম জীবন। কিন্তু সে পানি হতে হবে বিশুদ্ধ। উন্নয়নের প্রতীক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলের জন্যে বিশুদ্ধ পানি নিশ্চিত করার জন্যে ভূ-গর্ভস্থ পানি শোধনাগার, উচ্চ জলাধারা ও পানি সরবরাহ কার্যক্রম প্রকল্প হাতে নিয়েছেন। সারাদেশে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। বর্তমানে স্বাস্থ্যসেবা উন্নয়ন প্রধানমন্ত্রীর উন্নয়নে অনন্য দৃষ্টান্ত।

|আরো খবর

৪ সেপ্টেম্বর রোববার মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ভূ-গর্ভস্থ পানি শোধনাগার, উচ্চ জলধারা ও পানি সরবরাহের উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আপনারা শেখ হাসিনার জন্যে দোয়া করবেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার পাশে থাকুন। দেশকে আরো এগিয়ে নিয়ে যান।

তিনি বলেন, নির্বাচন আসছে দেশে নানা জটিলতা সৃষ্টি হবে। কিন্তু আপনাদের সজাগ দৃষ্টি রাখতে হবে। ধর্মীয় উস্কানী হতে পারে, কিন্তু বিভ্রান্ত হওয়া চলবে না।

প্রতিমন্ত্রী বলেন, সহসাই ছেংগারচর পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। অনেকেই আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চাইবেন। প্রকৃত আওয়ামী লীগার যাতে মনোনয়ন পায় আমরা তা-ই চাইবো। মাননীয় প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন দিবেন, আমরা সবাই সম্মিলিতভাবে তার পক্ষে নির্বাচনে অংশ নিবো। পৌর নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে হবে। আগামী সংসদ নির্বাচনে ....মেয়র দলের জন্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

পৌরসভার প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহর সভাপ্রধানে এবং পৌরসভার সহায়ক সদস্য রেফায়েত উল্লা দর্জির পরিচালনায় সভায় বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নূরুল আমিন রুহুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ কুদ্দুস, নির্বাহী প্রকৌশল (জনস্বার্থ প্রকৌশল অধিদপ্তর) আবু মুসা মোহাম্মদ ফয়সাল, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াছির আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউপি ও চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, ছেংগারচর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইয়াছিন ঢালী, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী আরিফ উল্লাহ সরকার, মোখলেছুর রহমান মাস্টার, মিজানুর রহমান, মাহবুবুর রহমান সেলিম, আতিকুর রহমান, অ্যাডঃ মহসিন মিয়া মানিক, শাহআলম সিদ্দিকী, মুক্তিযোদ্ধা আবদুস সাত্তার, সাংবাদিক মমিনুল ইসলাম, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মিয়াজী, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামান সরকার, পৌরসভার সহায়ক সদস্য মফিজুল সিকদার মাহফুজ, উপ-সহকারী প্রকৌশল (জনস্বাস্থ্য) সজিব চন্দ্র।

ভূ-গর্ভস্থ পানি শোধনাগার ও উচ্চ জলধারা নির্মাণ কাজ বাস্তবায়নকারী সংস্থা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মতলব উত্তর উপজেলা সূত্রে জানা যায়, ভূ-গর্ভস্থ পানি শোধনাগার উৎপাদন ক্ষমতা প্রতি ঘণ্টায় ২৫০ ঘনমিটার। ৪৫০ ঘনমিটার ধারণ ক্ষমতাসম্পন্ন উচ্চ জলধারা। ২৭ কিলোমিটার পাইপ লাইন স্থাপন করা হয়েছে। পানি বিশুদ্ধ করার জন্যে সর্বাধুনিক ফিল্টার পদ্ধতি গ্রহণ করা হয়েছে। এটি নির্মাণ করতে সরকারের ব্যয় হয়েছে প্রায় ১০ কোটি টাকা।

ছেংগারচর পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ তাফাজ্জল হোসেন জানান, ৩ হাজার পরিবারের মধ্যে ভূ-গর্ভস্থ পানি শোধনাগার ও উচ্চ জলধারা থেকে পানি সরবরাহ করতে পারবো। ইতিমধ্যে ৬শ’ হাউজ লাইন

পৌরসভার প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ বলেন, পৌরবাসীর বিশুদ্ধ পানি সরবরাহ পাওয়া ছিলো তাদের অধিকার। অনেক পরে হলেও তারা বিশুদ্ধ পানি পেয়ে যাচ্ছেন। পৌরবাসী আর বিশুদ্ধ পানির সঙ্কটে পড়বেন না। পৌরবাসী আর বিশুদ্ধ পানির সঙ্কটে পড়বেন না। গ্রাহকদের পানির লাইনের সংযোগ নেয়ার আহবান জানাচ্ছি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়