সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ১৮:৪৬

২৪ ঘণ্টায় করোনায় ২১৮ জনের মৃত্যু, শনাক্ত ৯৩৬৯ জন

চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২৪ ঘণ্টায় করোনায় ২১৮ জনের মৃত্যু, শনাক্ত ৯৩৬৯ জন

শনিবার করোনায় মৃত্যুর মিছিলে শামিল হলো আরও ২১৮ জন। এ সময় নতুন করে শনাক্ত হয় ৯ হাজার ৩শ' ৬৯ জন। গতকাল শুক্রবার সারাদেশে নমুনা সংগ্রহ ও পরীক্ষা কম হওয়ায় শনাক্তের হার কমে এসেছে। দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২০ হাজার ৬৮৫ জনে এবং মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ লাখ ৪৯ হাজার ৪৮৪ জন।

শনাক্তের আরও তথ্য : গত ২৪ ঘণ্টায় ৩০ হাজার ৯৮০ জনের নমুন পরীক্ষা করা হয়। যাতে ৯ হাজার ৩৬৯ জনের পজিটিভ রিপোর্ট আসায় শনাক্তের হার হয় ৩০.২৪ শতাংশ। এর আগে শুক্রবার (তার আগের ২৪ ঘণ্টায়) ৪৫ হাজার ৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩ হাজার ৮৬২ জন শনাক্ত হন, যাতে শনাক্তের হার ছিল ৩০.৭৭ শতাংশ। এ পর্যন্ত মোট গড় হার ১৬.১৪ শতাংশ। গতকাল ছিল ১৬.০৮ শতাংশ।

মৃত্যুর আরও তথ্য : গত এক দিনে যারা মারা যাওয়া ২১৮ জনের মধ্যে পুরুষ ১৩৪জন ও নারী ৮৪ জন। নতুন মৃতদের মধ্যে ষাটোর্ধ্ব ১২০ জন, ৫১ থেকে ৬০ বছরের ৩৭ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩৭ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৭ জন, ২১ থেকে ৩০ বছরের ৬ জন ও শূন্য থেকে ১০ বছয় বয়সী এক শিশু।

বিভাগ ওয়ারি মৃত্যু : মৃত ২১৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ৬৭ জন, চট্টগ্রাম বিভাগের ৫৫ জন, রাজশাহী বিভাগের ২২ জন, খুলনা বিভাগের ২৭ জন, বরিশাল বিভাগের ১০ জন, সিলেট বিভাগের ৯ জন, রংপুর বিভাগের ১৬ জন এবং ময়মনসিংহ বিভাগের ১২ জন।

গত সপ্তাহের মৃত্যু : আজ ২১৮ জন মারা গেলেও গতকাল শুক্রবার ২১২ জন, এর আগে বৃহস্পতিবার ২৩৭ জন, বুধবার ২৩৭, মঙ্গলবার ২৫৮, সোমবার ২৪৭, রবিবার ২২৮, শনিবার ১৯৫ ও গত শুক্রবার ১৬৬ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

সুস্থতার মৃত্যু : সুখবর হলো গত এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৭ জন। এ নিয়ে সুস্থ হলেন ১০ লাখ ৭৮ হাজার ২১২ জন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়