সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   এসএসসি-এইচএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ

প্রকাশ : ৩১ জুলাই ২০২১, ২২:০০

১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত শুধু লঞ্চ নয়, চলবে সবধরণের গণপরিবহণ

অনলাইন ডেস্ক
১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত শুধু লঞ্চ নয়, চলবে সবধরণের গণপরিবহণ

শনিবার রাত ৮টায় শ্রমিকদের ভোগান্তি বিবেচনায় শুধু লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নিলেও রাত ৯টার দিকে সব ধরণের গণপরিবহণ খোলার সিদ্ধান্ত দেয় মন্ত্রী পরিষদ বিভাগ। তবে তা চলবে রবিবার ১ আগস্ট দুপুর ১২টা পর্যন্ত।

চলমান লকডাউনে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দিয়েছে সরকার। আগামীকাল (রবিবার) থেকে দেশের রপ্তানিমুখী কারখানা চালু হবে। গার্মেন্টসহ কলকারখানা শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে রবিবার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সব ধরনের গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রি পরিষদ বিভাগ।

বিষয়টি নিশ্চিত করেন তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ফারুক হাসান। গণমাধ্যমকে তিনি বলেন, শ্রমিকদের স্বার্থে সরকার গণপরিবহন চলাচলের ওপর বিধি-নিষেধ শিথিল করেছে।

এর আগে শনিবার রাত আটটার দিকে লঞ্চ চলাচলের অনুমতির বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) মিডিয়া কর্মকর্তা মিজানুর রহমান। তিনি বলেন, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে আজ রাত থেকে আগামীকাল দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচলের সিদ্ধান্ত হয়েছে।

রবিবার থেকে দেশের রপ্তানিমুখী সব শিল্প কল-কারখানা খোলার সিদ্ধান্ত নেয় সরকার। শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১ আগস্ট সকাল ৬টা থেকে রপ্তানিমুখী সকল শিল্প ও কল-কারখানা বিধিনিষেধের আওতা বহির্ভূত রাখা হলো।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়