রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরে করোনা উপসর্গে এক নারীর মৃত্যু
  •   হাইমচরে মৎস্য ব্যবসায়ীর মৃত্যু নিয়ে দুম্র্রজাল
  •   ভুয়া পুলিশ পরিচয়ে কামাল হোটেল মালিক আটক
  •   হাজীগঞ্জে হামিদিয়া জুট মিলে দেয়াল চাপায় শ্রমিক নিহত
  •   হাইমচরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা : পরিবারের দাবী হত্যা

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৫

আড়াই মাসে সর্বনিম্ন মৃত্যু

সারাদেশে করোনায় ৫৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৯৭ জন

অনলাইন ডেস্ক
সারাদেশে করোনায় ৫৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৯৭ জন

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ জন। এর আগে গত ১৮ জুন একদিনে ৫৪ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। সে হিসাবে প্রায় আড়াই মাসের মধ্যে করোনায় সর্বনিম্ন দৈনিক মৃত্যু দেখলো দেশ।

গত ২৪ ঘণ্টায় ৫২ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৬ হাজার ৭৩৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪৯৭ জন। এদের নিয়ে দেশে করোনা আক্রান্ত সরকারি হিসাবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ২২ হাজার ৩০২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ৯ দশমিক শূন্য সাত শতাংশ।

আজ (৮ সেপ্টেম্বর) নিয়ে টানা চতুর্থ দিনের মতো শনাক্তের হার ১০ শতাংশের নিচে রয়েছে। এর আগে ৬ সেপ্টেম্বর শনাক্তের হার ৯ দশমিক ৮২ শতাংশ, ৫ সেপ্টেম্বর ৯ দশমিক ৬৬ শতাংশ এবং ৪ সেপ্টেম্বর ৯ দশমিক ৮২ শতাংশ ছিল। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৬৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২১ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন তিন হাজার ৮৪০ জন। এদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট সুস্থ হলেন ১৪ লাখ ৬৪ হাজার ৫৯৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৩৭৮টি আর পরীক্ষা হয়েছে ২৭ হাজার ৫২৮টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৯১ লাখ ৪৬ হাজার ৩৭১টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬৭ লাখ ৬৭ হাজার ২০৫টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ২৩ লাখ ৭৯ হাজার ১৬৬টি। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ৫২ জনের মধ্যে পুরুষ ২০ জন আর নারী ৩২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ২৫৯ জন আর নারী নয় হাজার ৪৭৭ জন।

এদের মধ্যে বয়স বিবেচনায় ৮১ থেকে ৯০ বছরের মধ্যে রয়েছেন দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ছয় জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আট জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন আর ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছে তিন জন। মারা যাওয়া ৫২ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ২০ জন, চট্টগ্রাম বিভাগের ১৫ জন, রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের নয় জন, বরিশাল ও রংপুর বিভাগের দুই জন করে, আর সিলেট বিভাগের আছেন তিন জন।

অধিদফতর জানায়, ৫২ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৩৯ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন আর বাড়িতে তিন জন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়