চাঁদপুর, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের ২১তম জেলা প্রশাসক কামরুল হাসান
  •   প্রাথমিক শিক্ষক নিয়োগের ৫ পরীক্ষার্থী হতাহত
  •   হাজীগঞ্জের শিশু আরাফ হত্যায় তিন আসামীর মৃত্যুদণ্ড
  •   কল্যাণপুর ইউপির জেলে চাল আত্মসাৎ, দুই গুদাম সিলগালা
  •   মা আর স্ত্রীকে বুঝিয়ে দেয়া হলো দুই ভাইয়ের লাশ

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২১, ২৩:০৩

প্রধানমন্ত্রী ফিনল্যান্ডে পৌঁছেছেন

জমির হোসেন, ইতালি থেকে
প্রধানমন্ত্রী ফিনল্যান্ডে পৌঁছেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিনল্যান্ডে এসে পৌছেঁছেন। স্থানীয় সময় বিকাল চারটায় হেলসিঙ্কি ভানতা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী।

এসময় ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগতম জানান। এবং প্রধানমন্ত্রীও নেতাকর্মীদের শুভেচ্ছা জানান। ফিনল্যান্ড থেকে এ তথ্য নিশ্চিত করেছেন ইতালি আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু। এসময় তার সঙ্গে সাবেক সর্ব ইউরোপ আওয়ামী লীগের সহসভাপতি কে এম লোকমান হোসেন,অন্যদের মধ্যে ডেনমার্ক, ফিনল্যান্ডসহ ইউরোপের বিভিন্ন দেশের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সুত্রে জানা যায়,প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদ (ইউএনজিএ) ৭৬তম অধিবেশনে যোগ দিতে হেলসিঙ্কি হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশে আজ সকালে ঢাকা ত্যাগ করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন,‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চাটার্ড ফ্লাইটে আজ ১৭ সেপ্টেম্বর সকাল ৯টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে হেলসিঙ্কির উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ছেড়ে যায়।

এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমেদ কায়কাউস এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তরা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। এর আগে ২০২০ সালের ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রীর ইতালি সফরের দেড় বছর পর এটি তার প্রথম বিদেশ সফর। সুত্রে আরও জানায়,প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন এবং সেখানে বেশ কয়েকটি উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য সরকারি সফরের অংশ হিসেবে ১৯ থেকে ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে অবস্থান করবেন।নিউইয়র্কে যাওয়ার পথে প্রধানমন্ত্রী হেলসিঙ্কিতে দুইদিনের যাত্রা বিরতি করবেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়