চাঁদপুর, শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মহররম ১৪৪৪   |   ২৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু
  •   নাতির নিরাপত্তা চেয়ে দাদির দৌঁড়ঝাঁপ ! 
  •   অবশেষে চাঁদপুর-শরিয়তপুর নৌরুটে রো রো ফেরি
  •   ফরিদগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
  •   কুড়িয়ে পাওয়া টাকা ফেরত........

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২১, ০২:১৯

চাঁদপুর উপজেলা পরিষদে অবহিতকরণ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি

স্টাফ রিপোর্টার
চাঁদপুর উপজেলা পরিষদে অবহিতকরণ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি

স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের সহযোগিতায় চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের ১৭টি কমিটির কার্যপরিধি অবহিতকরণ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

৫ অক্টোবর চাঁদপুর সার্কিট হাউজ সভা কক্ষে এ প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দাউদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে জেলা প্রশাসক বলেন, উপজেলা পরিষদের ১৭টি কমিটি পরিষদের সার্বিক কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে যা স্থানীয় পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠার জন্য একান্ত প্রয়োজন। উপজেলা পরিষদের বিভিন্ন কার্যক্রম পর্যবেক্ষণের মাধ্যমে কমিটিগুলো সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করবে। এতে দক্ষতা ও যোগ্যতার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে উন্নয়নমূলক কার্যক্রমে জনগণের অংশগ্রহণ বৃদ্ধি পায় এবং পারস্পরিক আস্থা দৃঢ় হয়।

তিনি আরও বলেন, উপজেলা পরিষদের কমিটিগুলো কার্যকর হলে গণতান্ত্রিক ও অংশগ্রহণমূলক পদ্বতিতে উপজেলা পরিষদের পরিকল্পনা প্রণয়ন ও পরিচালন ব্যবস্থা সহজতর হবে। তাই উপজেলা পর্যায়ে কমিটির সদস্যবৃন্দকে নিয়মিত সভা করার পরামর্শ দেন জেলা প্রশাসক।

অনুষ্ঠানে রিসোর্স পারসন হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রাশেদা আক্তার, সহকারি পরিচালক, স্থানীয় সরকার মনজুরুল মোর্শেদ। প্রশিক্ষণ অনুষ্ঠানে চাঁদপুর জেলার হাইমচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও স্থায়ী কমিটির সদস্যবৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠান পরিচালনা করেন ইএএলজি’র ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নুরউদ্দীন মামুন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়