রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরে করোনা উপসর্গে এক নারীর মৃত্যু
  •   হাইমচরে মৎস্য ব্যবসায়ীর মৃত্যু নিয়ে দুম্র্রজাল
  •   ভুয়া পুলিশ পরিচয়ে কামাল হোটেল মালিক আটক
  •   হাজীগঞ্জে হামিদিয়া জুট মিলে দেয়াল চাপায় শ্রমিক নিহত
  •   হাইমচরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা : পরিবারের দাবী হত্যা

প্রকাশ : ১৭ নভেম্বর ২০২১, ০০:০০

চাঁদপুরে শিক্ষার্থীদের ফাইজারের টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধনকালে শিক্ষামন্ত্রী

১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের পর্যায়ক্রমে ফাইজারের টিকা দেয়া হবে

১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের পর্যায়ক্রমে ফাইজারের টিকা দেয়া হবে
মিজানুর রহমান ॥

চাঁদপুরে এইচএসসি পরীক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। এই কর্মসূচির মাধ্যমে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদেরকে করোনার টিকা দেয়া হবে। ১৬ নভেম্বর মঙ্গলবার বেলা ১১টায় চাঁদপুর আল-আমিন স্কুল এন্ড কলেজের টিকাদান কেন্দ্রে চাঁদপুরের শিক্ষার্থীদের জন্য ফাইজারের টিকা প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনি।

এ সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ গোলাম কাউছার হিমেল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক রোকসানা ফেরদৌস মজুমদার, জেলা শিক্ষা অফিসার গিয়াসউদ্দিন পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ইউএনও সানজিদা শাহনাজ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাজেদা পলিন, আল-আমিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কর্নেল ড. মোঃ শাহাদাৎ হোসেন সিকদার (অবঃ), ছাত্রী শাখার ইনচার্জ নাসরিন পারভিন, অভিভাবক সদস্য এএইচএম আহসান উল্লাহ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সোহেল রানাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, আমার নিজ জেলার শিক্ষার্থীদের টিকার আওতায় আনার জন্য এই টিকা কার্যক্রম শুরু হয়েছে। ২০২১ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী এবং ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের পর্যায়ক্রমে ফাইজারের টিকা দেয়া হবে।

মন্ত্রী বলেন, আমাদের শিক্ষার্থীরা অনেক সৌভাগ্যবান। পৃথিবীর বহু দেশে এখনো শিক্ষকরাই টিকা পায়নি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বদন্যতায় আমাদের শিক্ষার্থীরা এখন টিকা পাচ্ছে। এজন্যে তিনি চাঁদপুরবাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান।

উদ্বোধনের পরপরই শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি কেন্দ্রে ঘুরে শিক্ষার্থী, টিকা প্রদানকারী স্বাস্থ্যকর্মী ও রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকদের সাথে কথা বলেন এবং কার্যক্রমের বিভিন্ন দিক পর্যবেক্ষণ করেন।

এই প্রথমবার স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি আল-আমিন স্কুল এন্ড কলেজে আগমন করায় তাঁকে স্কুলের পক্ষ থেকে লালগালিচা সংবর্ধনা প্রদান করা হয়। মঙ্গলবার প্রথম দিন ২শ’ শিক্ষার্থীকে ফাইজারের টিকা প্রদান করা হয়েছে। এই টিকাকেন্দ্রের ৬টি বুথে চাঁদপুরের প্রায় ১৮ হাজার শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়া হবে।

উল্লেখ্য, শিক্ষার্থীদের ফাইজারের টিকা প্রদান উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। চাঁদপুর আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতায় জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে এই টিকা কার্যক্রম বাস্তবায়ন করছেন সিভিল সার্জন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়