চাঁদপুর, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের ২১তম জেলা প্রশাসক কামরুল হাসান
  •   প্রাথমিক শিক্ষক নিয়োগের ৫ পরীক্ষার্থী হতাহত
  •   হাজীগঞ্জের শিশু আরাফ হত্যায় তিন আসামীর মৃত্যুদণ্ড
  •   কল্যাণপুর ইউপির জেলে চাল আত্মসাৎ, দুই গুদাম সিলগালা
  •   মা আর স্ত্রীকে বুঝিয়ে দেয়া হলো দুই ভাইয়ের লাশ

প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২২, ২১:৪৬

দৈনিক আদি বাংলা পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ডাঃ দীপু মনি

বস্তুনিষ্ঠ সত্য সংবাদ প্রকাশের মাধ্যমে পত্রিকাটি ভালো জায়গায় পৌঁছবে

অনলাইন ডেস্ক
বস্তুনিষ্ঠ সত্য সংবাদ প্রকাশের মাধ্যমে পত্রিকাটি ভালো জায়গায় পৌঁছবে

দৈনিক আদিবাংলা পত্রিকার মোড়ক উন্মোচন ও শুভ যাত্রা অনুষ্ঠিত হয়েছে। ৪ জানুয়ারি মঙ্গলবার বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

এ সময় তিনি বলেন, সংবাদপত্রগুলোর সংবাদ প্রচার করা ছাড়াও অনেব ভূমিকা রয়েছে। শুধু সংবাদ প্রচার করে মানুষকে তথ্য দেয়াই নয়। মানুষকে সত্যের মুখোমুখি দাঁড় করানোর বিষয়ই নয়। সমাজের নানা অসঙ্গতি তুলে ধরার জন্যে মানুষকে ভালো কাজে উদ্বুদ্ধ করতে হবে। কিভাবে মানুষের মাঝে জ্ঞান ছড়িয়ে দেয়া যায় সে বিষয়ে কাজ করে মানুষকে জ্ঞান চর্চার একটা বিষয়ে কাজ করে।

দৈনিক আদি বাংলা পত্রিকা এসব দায়িত্ব যথাযথভাবে পালন করবে বলে আমি আশা করি। এই পত্রিকাটির সাথে যারা সম্পৃক্ত রয়েছেন তারা প্রত্যেকেই পরিচিত মুখ। তাই আমি আশাবাদী তারাও তাদের বস্তুনিষ্ঠতা বজায় রেখে সংবাদ প্রচার করবেন।

তিনি বলেন, আমি রাজনৈতিক ব্যক্তি তবুও পত্রিকার প্রতি আমার টান রয়েছে। বিভিন্ন পত্রিকার সাথে আমি সম্পৃক্ত রয়েছি। কিন্তু পত্রিকার মানের বিষয়ে আমাকে সবসময়ই পীড়া দেয়। তাই আমি আশা রাখবো আদি বাংলা পত্রিকাটি মানের দিক দিয়ে অনেক এগিয়ে যাবে। যে সত্য কঠিন, বস্তুনিষ্ঠতার সাথে তারা সত্যকে প্রকাশ করে তাদের গতিকে বেগবান রাখবে এবং ভালো ভালো সংবাদ প্রকাশ করে মানের দিক দিয়ে অনেক এগিয়ে গিয়ে তারা একটা ভালো জায়গায় অবস্থান করবে।

তিনি আরো বলেন, পত্রিকাটির প্রকাশক আরিফ রাসেল তার বিভিন্ন সৃজনশীল কর্মকাণ্ড দিয়ে প্রমাণ করেছেন এটি একটি রুচিশীল ও সৃজনশীল পত্রিকা। আমি আশা রাখবো ন্যায় ও সত্যের মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করে এই পত্রিকাটি তার সৃজনশীলতা ধরে রাখবে।

দৈনিক আদি বাংলা পত্রিকার উপদেষ্টা ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রহমানের সভাপতিত্বে ও লাক্স-চ্যানেল আই সুপারস্টার তারকা তন্ময়া তানিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, আদি বাংলা পত্রিকার উপদেষ্টা ও চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, পত্রিকার উপদেষ্টা ও চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পত্রিকার উপদেষ্টা অ্যাডভোকেট সাইফুদ্দিন বাবু, বিশিষ্ট লেখক ও ছড়াকার ডাঃ পীযূষ কান্তি বড়ূয়া, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ নেতা অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশিদ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক আদি বাংলা পত্রিকার প্রকাশক আরিফ রাসেল, সদস্য ডাঃ নাজমুন নাহার, মোহাম্মদ ইউসুফ, মোঃ মুরাদ পাটোয়ারী, জয়ধ্বনি সংগীত একাডেমির অধ্যক্ষ সুদীপ তন্ময়, আরিফুল ইসলাম শান্তসহ পত্রিকার অন্য কলাকৌশলী ও শুভাকাক্সিক্ষ।

আলোচনা শেষে দৈনিক আদি বাংলা পত্রিকার মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে চাঁদপুরের স্বনামধন্য নৃত্য সংগঠন নৃত্যধারার অধ্যক্ষ সোমা দত্তের পরিচালনায় মনোজ্ঞ নৃত্য পরিবেশন করেন সংগঠনের শিল্পীরা।

কবিতা আবৃত্তি করেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের শিল্পীরা। এছাড়াও আরিফ রাসেল নির্মিত 'ইতিহাসের তরী বেয়ে' শিরোনামক একটি বিশেষ ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। ডকুমেন্টরীর পরিকল্পনায় ছিলেন অ্যাডঃ জাফর ইকবাল মুন্না এবং গ্রন্থনা ও গবেষণায় ছিলেন ডাক্তার পীযূষ কান্তি বড়ুয়া। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পীরা।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়