চাঁদপুর, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জিলকদ ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   বৃহৎ র‌্যালি আল-আমিন একাডেমি ও চেয়ারম্যান সেলিম খানের
  •   পদ্মা সেতুর থিম সং-এর গীতিকার কবির বকুলকে শিক্ষামন্ত্রীর অভিনন্দন
  •   হাইমচরে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু
  •   শনিবার চাঁদপুরে পাঁচজনের করোনা শনাক্ত
  •   মতলব উত্তরে নৌকাডুবি ॥ নিখোঁজ ১

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩৭

নারী মুক্তিযোদ্ধাগণ বাড়ি পাবেন, চিকিৎসা সরকারি হাসপাতালে পাবেন বিনামূল্যে

নারী মুক্তিযোদ্ধাগণ বাড়ি পাবেন, চিকিৎসা সরকারি হাসপাতালে পাবেন বিনামূল্যে
অনলাইন ডেস্ক

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক বলেছেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি চলতি বছরের মধ্য প্রত্যেকে নারী বীর মুক্তিযোদ্ধাকে একটি করে বাড়ি দেওয়া হবে সরকারের পক্ষ থেকে। এর নির্মাণ ব্যয় হবে ১৫ লাখ টাকা। আমরা চাই প্রত্যেক বীর মুক্তিযোদ্ধা স্বচ্ছলভাবে বেঁচে থাকুক। পাশাপাশি প্রধানমন্ত্রীর নির্দেশে যেসব নারী মহান মুক্তিযুদ্ধকালীন মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সহায়তা দিয়েছেন তাদেরও আবাসনের ব্যবস্থা করা হবে।

দেশের সকল বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘আমরা প্রত্যেক সরকারি হাসপাতালে ৩০ থেকে ৫০ লাখ টাকা অগ্রিম জমা করে রেখেছি। আমাদের বীর মুক্তিযোদ্ধারা যাতে বিনা পয়সায় শতভাগ চিকিৎসা পান। কোনো বীর মুক্তিযোদ্ধা বিনা চিকিৎসায় থাকবেন না।

তিনি আরও বলেন, ‘আমাদের মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রত্যেক বীর মুক্তিযোদ্ধার নামের তালিকা দেওয়া আছে। বীর মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয় কী কী সুযোগ-সুবিধা পাবেন তা ওয়েবসাইটে দেওয়া আছে। ’ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ‘নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা-২০২২’ অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

এর আগে, ৬৭ জন নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়া হয়। এছাড়াও সারা দেশে ৬৫৪ জন নারী বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দেওয়া হয়। সম্মাননাপ্রাপ্ত সব নারী বীর মুক্তিযোদ্ধাদের স্মারক, উত্তরীয়, শাড়ি ও স্যুভেনিয়র প্রদান করা হয়।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সভাপতিত্বে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সচিব ড. আনোয়ার হোসেন হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা মাখদুমা নার্গিস প্রমুখ।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়