চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ০৫ মার্চ ২০২২, ২১:৩৩

‘সংবাদে’র আয়োজনে চাঁদপুরে সাহিত্য আড্ডা ও মতবিনিময়

স্টাফ রিপোর্টার
‘সংবাদে’র আয়োজনে চাঁদপুরে সাহিত্য আড্ডা ও মতবিনিময়

বাংলাদেশের প্রাচীন দৈনিক পত্রিকা সংবাদ-এর চাঁদপুর পরিবারের আয়োজনে সাহিত্য আড্ডা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৫ মার্চ শনিবার বিকেল ৪টায় চাঁদপুর সাহিত্য একাডেমীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাহিত্য একাডেমি চাঁদপুরের মহাপরিচালক রোটাঃ কাজী শাহাদাত। বক্তাগণ বলেন, লেখকের লেখনী যখন সংবাদপত্রের সাহিত্য পাতায় প্রকাশ পায় তখন লেখকরা সাহিত্য চর্চায় আরো অনুপ্রাণিত হয়। আর এমন গঠনমূলক কাজটি দীর্ঘকাল যাবৎ ধারাবাহিকতার সাথে ধরে রেখেছে সংবাদসহ জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকা। সাংবাদিক তৈরির কারখানাও বলা চলে সংবাদকে। হাজারো পত্রিকার ভীড়ে সংবাদ এখনো তার পাঠকপ্রিয়তা ধরে রেখেছে। যার উজ্জ্বল দৃষ্টান্ত হচ্ছে নিয়মিতভাবে সংবাদের সাহিত্য পাতাটি প্রকাশ পাওয়া। সর্বোপরি সাহিত্য আড্ডার মতো এমন একটি আয়োজন করায় সংবাদ পরিবার চাঁদপুরের সকলকে আমি ধন্যবাদ জানাচ্ছি।

সংবাদের চাঁদপুর জেলা প্রতিনিধি অমরেশ দত্ত জয়ের সভাপতিত্বে এবং তারুণ্য সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সহ-সভাপতি শ্যামল সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও কলামিস্ট লায়ন মীর আব্দুল আলীম, কবি ও প্রাবন্ধিক ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, ছড়াকার ও সাংবাদিক আলম হোসেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন ছড়াকার এস আলম।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন লেখক মুহম্মদ ফরিদ হাসান ও চাঁদপুর সাহিত্য মঞ্চের সভাপতি মাইনুল ইসলাম মানিক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংবাদের হাজীগঞ্জ সংবাদদাতা সুজন দাস। বক্তারা সাহিত্য আড্ডায় তাদের বক্তব্যে সাহিত্যে ঐতিহ্যবাহী প্রাচীন পত্রিকা সংবাদের বিভিন্ন দিক তুলে ধরেন এবং পরে স্থানীয় সাংবাদিক কবির হোসেন মিজিসহ অন্যরা মনোমুগ্ধকর কবিতা ও ছড়া পাঠ এবং বই বিতরণের মাধ্যমে আড্ডা জমিয়ে তোলেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়