চাঁদপুর, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ জিলকদ ১৪৪৩  |   ৩২ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   পদ্মা সেতু : কোন খাতে কত ব্যয়
  •   স্বপ্নের পদ্মা সেতু : অসাধ্যকে সাধন করার মহাকাব্য
  •   বাবুরহাট কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামানের ইন্তেকাল
  •   পদ্মা সেতু উদ্বোধন উদ্‌যাপনে চাঁদপুরেও উৎসবের আমেজ
  •   আজ সেই মাহেন্দ্রক্ষণ : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২২, ০৯:৪৬

চান্দ্রা দরবার শরীফের ইফতার মাহফিল অনুষ্ঠানে সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমান এমপি

চান্দ্রা দরবার শরীফে সাধারণ মানুষ রুহের খোরাক পায়

নূরুল ইসলাম ফরহাদ
চান্দ্রা দরবার শরীফে সাধারণ মানুষ রুহের খোরাক পায়

'মানুষ রুহকে খোরাক দিতে বিভিন্ন হক্কানী ওলী আউলিয়ার কাছে যায়, বিভিন্ন হক দরবারের মাজার জিয়ারতে যায়। চান্দ্রা দরবার শরীফ এমনই এক দরবার যেখানে সাধারণ মানুষ রুহের খোরাক পায়, রুহকে তাজা করতে পারে। এসব হক্কানী দরবারে সুফিজম শিক্ষার পাশাপাশি ছোট ছোট মাছুম বাচ্চারা কোরআনে হাফেজ হচ্ছে। দ্বীনি শিক্ষায় শিক্ষিত হচ্ছে। বিপথগামী মানুষেরা সঠিক পথের দিশা পাচ্ছে। তাই এই হক্কানী দরবার উত্তম একটি স্থান। আল্লাহর পছন্দের একটি স্থান।' গতকাল ২৪ এপ্রিল রোববার বিকেলে ফরিদগঞ্জের ঐতিহ্যবাহী চান্দ্রা দরবার শরীফের বাৎসরিক ইফতার মাহফিলের প্রধান মেহমান হিসেবে উপরের কথাগুলো বলেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) এর মাননীয় সংসদ সদস্য প্রখ্যাত সাংবাদিক মুহাম্মদ শফিকুর রহমান।

তিনি আরও বলেন, 'আমি একটা জিনিস দেখে অবাক হয়েছি, ছোট ছোট কোমলমতি কোরআনে হাফেজরা এই দীর্ঘ গরমের সময়েও রোজা রাখছে। তাদের এই শিক্ষাটা দিয়েছে এই চান্দ্রা দরবার শরীফ। তারা ছোট থেকেই শিখছে। এরাই একদিন দেশের গর্ব হবে।'

প্রতি বছরের ২২ রমজানে চান্দ্রা দরবার শরীফের বর্তমান গদ্দিনিশীন পীর ড. এস এম হুজ্জাতুল্লাহ নকশবন্দী মোজাদ্দেদী সাহেবের দাদীজানের ইন্তেকাল দিবস উপলক্ষে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এ বছর আড়ম্বরপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে ইফতার মাহফিল অনুষ্ঠান। যেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অসংখ্য ভক্ত-আশেকান ও মুরিদগণ অংশগ্রহণ করেন।

উক্ত ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির সাবেক সদস্য ও ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন, ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দিন আহমেদ, চান্দ্রা দরবার শরীফের সিনেট সদস্য ইঞ্জিনিয়ার মো. মাহফুজুর রহমান, মো. ফিরোজ হোসেন, মোহাম্মদ অলিউল্যাহ, আব্দুর রহমান প্রধান প্রমুখ

ইফতারের পূর্বে দেশ-বিদেশের সকল মুসলিম উম্মাহর জন্য এবং উপস্থিত সকলের জন্য দোয়া মোনাজাত পরিচালনা করেন চান্দ্রা দরবার শরীফের পীর ড. এস এম হুজ্জাতুল্লাহ নকশবন্দী মোজাদ্দেদী সাহেব।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়