চাঁদপুর, শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ জিলকদ ১৪৪৩  |   ৩১ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   পদ্মা সেতু : কোন খাতে কত ব্যয়
  •   স্বপ্নের পদ্মা সেতু : অসাধ্যকে সাধন করার মহাকাব্য
  •   বাবুরহাট কলেজের সহকারী অধ্যাপক কামরুজ্জামানের ইন্তেকাল
  •   পদ্মা সেতু উদ্বোধন উদ্‌যাপনে চাঁদপুরেও উৎসবের আমেজ
  •   আজ সেই মাহেন্দ্রক্ষণ : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২২, ২২:৫১

ফরিদগঞ্জে কুরআন শিক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠান

কোরআনকে যদি আয়ত্ত না করতে পারি তাহলে জীবনই বৃথা : উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান

শামীম হাসান
কোরআনকে যদি আয়ত্ত না করতে পারি তাহলে জীবনই বৃথা : উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান

আমাদেরকে পবিত্র কোরআন ধারণ করতে হবে, কারণ এটা মুসলমানদের অত্যাবশ্যকীয় কাজ। কোরআনকে যদি আয়ত্ত না করতে পারি তাহলে আমাদের জীবনই বৃথা। পার্থিব জীবনে আমরা কিসের মোহে দৌড়াই, এসবই দুনিয়ার মিথ্যে মায়া, আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্যে আমাদের পবিত্র কোরআন আয়ত্ত করতে হবে।

তিনি তাঁর বক্তব্যে কোর্সে সম্পৃক্ত সকলকে এবং প্রশিক্ষকদের বিশেষ ধন্যবাদ জানান। তিনি বলেন, কোরআন শিক্ষা কার্যক্রমের একটা স্থানীয় রূপ দেয়ার জন্যে আগামীতে কার্যক্রম হাতে নিবো। গতকাল সহীহ শুদ্ধরূপে কোরআন শিক্ষা কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে কথাগুলো বলেছেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান।

২৮ এপ্রিল বৃহস্পতিবার বাদ যোহর থেকে ফরিদগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের দ্বিতীয় তলায় মাওলানা হেলাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন কুরআন শিক্ষা প্রশিক্ষণের প্রশিক্ষক হাফেজ মোঃ বেলাল হোসেন। এরপর মাসব্যাপী প্রশিক্ষণার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন গিয়াসউদ্দিন ও তৌহিদুর রহমান রনি। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্য দিকনির্দেনামূলক বক্তব্য রাখেন প্রশিক্ষক হাফেজ সাইফুল ইসলাম, আমির ফয়সাল ও কোরআন শিক্ষা কার্যক্রম ২য় শাখার মুফতি আনোয়ার হোসেন আমিনী।

অনুষ্ঠানে দোয়াগীর হিসেবে উপস্থিত ছিলেন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা মুফতি এইচএম আনোয়ার মোল্লা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মমিনুল ইসলাম, ফরিদগঞ্জ উপজেলা কমপ্লেক্স জামে মসজিদের খতিব মাওলানা ইউনুস।

অনুষ্ঠানে অন্যন্যের মাঝে উপস্থিত ছিলেন মসজিদ কমিটির সহ-সভাপতি ও চাঁদপুর জেলা পরিষদের সাবেক সদস্য মশিউর রহমান মিঠু, কামরুজ্জামান সবুজ ও মাওলানা জাকির হোসাইন।

মাসব্যাপী কোরআন শিক্ষা কোর্স শেষে নেয়া পরীক্ষায় দুটি শাখায় নির্বাচিতরা হলেন : ১ম শাখায় ‘ক’ বিভাগে প্রথম তামিম হোসেন, দ্বিতীয় তাসদিদ, তৃতীয় আব্দুল হান্নান; ‘খ’ শাখায় প্রথম রুহুল আমীন, দ্বিতীয় আশরাফুল ইসলাম, তৃতীয় শাহাজালাল; ‘গ’ শাখায় প্রথম তৌহিদুর রহমান রণি, দ্বিতীয় হারুন শেখ, তৃতীয় ইকবাল পাটওয়ারী; ২য় শাখায় ক বিভাগে প্রথম গিয়াস উদ্দিন, দ্বিতীয় মোহাম্মদ পারভেজ ও তৃতীয় রায়হান; খ বিভাগে প্রথম মোঃ ইব্রাহীম, দ্বিতীয় কাউছার হোসেন ও তৃতীয় আনোয়ার হোসেন।

এছাড়া কোরআন শিক্ষা কোর্সে এক বছর পূর্ণ করা তিনজনকে বিশেষ পুরস্কার তুলে দেয়া হয়। পুরস্কারপ্রাপ্ত তিনজন হলেন : বিল্লাল হোসেন, এমরান ও হারুনুর রশীদ।

উল্লেখ্য, কোরআন শিক্ষা কোর্সের দুটি কোর্সে প্রথম শাখায় ৩৬ জন ও দ্বিতীয় শাখায় ২৮ জনসহ মোট ৬৪ জন শিক্ষার্থী মাসব্যাপী এই কোরআন শিক্ষা কোর্সে অংশ নেন। কোর্সে ৫ জন প্রশিক্ষক প্রশিক্ষণ প্রদান করেন।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়