চাঁদপুর, মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জিলকদ ১৪৪৩  |   ৩৩ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   অবৈধ দখলদারের কারণে বন্ধ রয়েছে বাবুরহাট জেলা পরিষদ মার্কেট নির্মাণ
  •   ভালোমানের সরঞ্জাম ভালো খেলাকে উৎসাহিত করে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি
  •   পদ্মা সেতু ভ্রমণে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারালো কচুয়ার রিয়াদ
  •   শাহরাস্তিতে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক
  •   চাঁদপুরে ১ ডায়াগনস্টিক সেন্টারে ১০ হাজার টাকা জরিমানা

প্রকাশ : ২৯ এপ্রিল ২০২২, ২১:৪৮

হাজার হাজার মুসল্লির কান্নায় জুমাতুল বিদার আখেরি মোনাজাত

কামরুজ্জামান টুটুল
হাজার হাজার মুসল্লির কান্নায় জুমাতুল বিদার আখেরি মোনাজাত

লাখো মুসল্লির আমিন আমিন ধ্বনিতে আর চোখের পানিতে শুক্রবার হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদে জুমাতুল বিদার আখেরি মোনাজাত সম্পন্ন হয়েছে। প্রচণ্ড রোদে উপেক্ষা করে শুক্রবার জুমাতুল বিদা উপলক্ষে আশেপাশের জেলা, উপজেলা এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ এ মসজিদে নামাজ আদায় করতে আসেন এদিন। সকাল ১১টার মধ্যেই বিশাল মসজিদের প্রথম ও দ্বিতীয় তলা মুসল্লিতে কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

দূর-দূরান্ত থেকে আগত মুসল্লিদের নির্বিঘ্নে নামাজ আদায় করতে মসজিদ কর্তৃপক্ষ মসজিদের মাঠ, আহমাদিয়া আলিয়া মাদ্রাসা মাঠ ও ভবন, জামেয়া আহমাদীয়া কওমী মাদ্রাসা ভবন, হাজীগঞ্জ টাওয়ার, রজনীগন্ধ্যা মার্কেট, হাজীগঞ্জ প্লাজা, বিজনেস পার্ক, প্রাইম ব্যাংক ভবন, পৌরসভা মার্কেট, রজনীগদ্ধা মার্কেট, চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজার অংশ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে হাজীগঞ্জ পৌরসভাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সড়কের পাশে বেশ ক’টি অস্থায়ী ওযু খানা তৈরি করে। জুমার নামাজের আজানের পর বয়ান পেশ করেন হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের পেশ ইমাম ও খতিব মুফতি আবদুর রউফ।

দুপুর ১টায় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়ক স্টেশন রোডের সম্মুখ থেকে শুরু করে পূর্ব বাজারস্থ বড় ব্রীজ পর্যন্ত মুসল্লিদের নামাজের কাতার ছড়িয়ে পড়ে। এ সময় কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রখর রোদ উপেক্ষা করে মুসুল্লিগণ মাঠ ও মহাসড়কে নামাজ আদায় করে। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে এবং বৈশ্বিক মহামারী করোনা থেকে মুক্তি চেয়ে বিশেষ মোনাজাত করেন মসজিদের পেশ ইমাম। এ সময় আল্লাহর দরবারে পানাহ চেয়ে জুমাতুল বিদার মোনাজাতে মুসল্লিদের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে উঠে।

হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদের বৃহৎ এ জামায়াতে হাজীগঞ্জ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, হাজীগঞ্জ পৌরসভা, হাজীগঞ্জ থানা প্রশাসন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতি, হাজীগঞ্জ ফোরাম, হাজীগঞ্জ সবুজ সংঘ, হাজীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি, রোটারী ক্লাব হাজীগঞ্জ, হাজীগঞ্জ প্রেসকাব, হাজীগঞ্জ উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতি, নিরাপদ সড়ক চাই হাজীগঞ্জ উপজেলা শাখা, আহমাদিয়া কামিল মাদ্রাসা, আহমাদিয়া কাওমী মাদ্রাসা, আহমাদিয়া ফাউন্ডেশন, সবুজ ডেকোরেটর, সুজন ডেকোরেটর, সামাজিক সংগঠন প্রচেষ্টা, সামাজিক সংগঠন প্রভাত, হাজীগঞ্জ শিক্ষা কল্যাণ ট্রাস্ট সহযোগিতা করে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়