চাঁদপুর, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ২ জিলহজ ১৪৪৩  |   ২৯ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   চাঁদপুরের সাবেক এসপি কৃষ্ণ পদ রায় সিএমপির কমিশনার
  •   চাঁদপুরের রোটার‌্যাক্ট ক্লাবগুলোর জিরো আওয়ার সেলিব্রেশন প্রোগ্রাম
  •   চাঁদপুর পৌরসভার অর্থায়নে একটা ব্লাড ব্যাংক করবো
  •   বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে
  •   রোটারিয়ানগণ সেবামূলক যে মহৎ কার্যক্রম করছেন তা সত্যিই অনুকরণীয়

প্রকাশ : ১০ মে ২০২২, ২৩:১৯

দীপু মনি থেকে সবার “আপা” হয়ে উঠা

অনলাইন ডেস্ক
দীপু মনি থেকে সবার “আপা” হয়ে উঠা

ঈশ্বর যাঁকে সম্মান দেন সেটা কেউ রোধ করতে পারবেন না। মানুষ যাকে ভালবাসেন সেটা নষ্ট করা দুরূহ। মানুষের ভালোবাসা পাওয়া এক স্বর্গীয় দান। আবার মানুষকে আপন করে নেয়াটাও ঈশ্বরের দান। বলছিলাম ডা. দীপু মনির কথা। তিনি চাঁদপুরের তো বটেই বাংলাদেশের রাজনীতির এক শুদ্ধ নাম ডাঃ দীপু মনি । চাঁদপুরের মানুষের প্রিয় আপা। তাঁর মত বিনয়ী , ভদ্র , সৌজন্যবোধ সম্পন্ন মানুষ খুবই বিরল। যারা কাছ থেকে দেখেছেন তারাই জানেন দীপু মনি কি ?

কিন্তু অত্যন্ত দুখের বিষয় কিছু অর্বাচীন, পরশ্রীকাতর, অশুভশক্তি দিপু মনির ইমেজকে নষ্ট কররবার জন্য নানারকম অপতৎপরতায় লিপ্ত রয়েছেন। কিন্তু আশ্চর্যের বিষয় হলো ঈশ্বর যার সহায় আছেন তিনি জয়ী হবেন। মিথ্যা সত্যের কাছে পরাজিত হয়েছে সবসময়।

দীপু মনির ইমেজ নষ্ট করার জন্য শত শত আইডি এবং পেজ খুলে নানা রকম বিভ্রান্তিমূলক অপপ্রচার করছে , পুরনো ভিডিও নতুন বলে চালিয়ে দেবার চেষ্টা করেছে , ফেসবুকে দীপু মনির নামে লটারী ধরে ইমেজ নষ্ট করার চেষ্ট করেছে। তাদের গত ১৪ বছরের সকল প্রচেষ্টাই বিফলে গিয়েছে। নতুন নতুন ইস্যু নিয়ে তারা মাঠে আসে। এক একটা প্রচেষ্টা ব্যর্থ হয় আর তাদের মধ্যে হায় হায় রব উঠে। সকল প্রচেষ্টাই ব্যর্থ হয়ে এবার তারা নতুন ইস্যু নিয়ে মাঠে নেমেছে। এতে যুক্ত হয়েছে নানা উইংসের মানুষ।কেউ পর্দার অন্তরালে খেলছে কেউ সম্মুখে খেলছে। সকল খেলোয়াড়েরই চেহারা এখন উন্মোচিত। প্রতিটি ক্ষেত্রেই মানুষ বুঝেছে এগুলো দুষ্ট চক্রের কাজ। এই অশুভ শক্তি বার বারই সত্যের কাছে পরাজিত হয়েছে।

এবার দয়া করে এগুলো বন্ধ করুন। নিজের যোগ্যতা দিয়ে নিজেকে প্রমান করুন। কাউকে ছোট করে নিজে কোনদিন বড় হওয়া যায় না। ষড়যন্ত্র বহু করেছেন এবার নাহয় ক্ষান্ত হোন। আপনারা নিজেকে আর কত ছোট করবেন ? একটা কথা মনে রাখবেন দীপু মনিকে ছোট করতে গিয়ে নিজেরআই ছোট হচ্ছেন। মনে রাখবেন দীপু মনি কারো পথের কাটা নন। তিনি কারো পথে কাটাও বিছাননি। এই রাজনীতির শিক্ষা তিনি তাঁর বাবা থেকে পেয়েছেন। মানুষকে ভালবেসেই তিনি অমর হতে চান। তাইতো তিনি আজ চাঁদপুরের মানুষের কাছে ডা দীপু মনি থেকে সবার প্রিয় “আপা” হয়ে উঠেছেন।

আপা আমাদের চাঁদপুরের মাটি ও মানুষের আপা। এই ছোট্ট একটি শব্দ এর শক্তি কতটুকু সেটা ঈশ্বর জানেন। আপা আপনাকে আমরা অনেক শ্রদ্ধা করি, অনেক ভালোবাসি। আপনি আমাদের প্রেরণার উৎস।

রবি ঠাকুরের একটি কবিতা শেষ দুটি চরণ দিয়ে শেষ করি

"যাহারা তােমার বিষাইছে বায়ু নিভাইছে তব আলাে তুমি কি তাদের ক্ষমা করিয়াছ তুমি কি বেসেছ ভালাে"?

সূত্র : অধ্যক্ষ রতন কুমার মজুমদার এর ফেসবুক পেজ হতে।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়