চাঁদপুর, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪  |   ৩০ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   ফরিদগঞ্জে কিন্ডারগার্টেন এসোসিয়েশন মেধাবৃত্তি পরীক্ষা
  •   হাইমচরে রাতভর পাহারা দিয়েও রক্ষা হয়নি চরের মাটি
  •   বড়স্টেশন মেঘনায়  ট্রলারের ধাক্কায় নিঁখোজ জেলের লাশ পাঁচদিন পর উদ্ধার
  •   মতলব উত্তরে মোটর সাইকেল দূর্ঘটনায় আহত তানভীরও চলে গেলো না ফেরার দেশে
  •   কাল হেলিকপ্টারে মতলব উত্তরে আসছেন ড. এনায়েতুল্লাহ আব্বাসী

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২২, ০০:১৫

মানুষের মুখে হাসি ফুটানোর জন্য সচেষ্ট আছেন প্রধানমন্ত্রী-- পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

মতলবে কৃষক গ্রুপে এলএলপি পাম্প বিতরণ

মাহবুব আলম লাভলু
মতলবে কৃষক গ্রুপে এলএলপি পাম্প বিতরণ

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, করোনার কারণে বিশ্ব বিপর্যস্ত। ঠিক তখন ১৭ কোটি মানুষের মুখে হাসি ফুটানোর জন্য সচেষ্ট ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী। কোনো জমি জেনো অনাবাদি না থাকে সে ঘোষণা তিনি দিয়েছেন। কৃষকরা জমিতে আবাদি করতে পরিশ্রম করে যাচ্ছেন। সোনার মাটি ও সোনার মাটি আমাদের সম্পদ।

মঙ্গলবার দুপুরে মতলব উত্তর উপজেলায় নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও চট্টগ্রাম কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষক গ্রুপে এলএলপি পাম্প বিতরণকালে তিনি এ কথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, স্বাধীনতার পরপরই তিনি দেশের কৃষি ও কৃষকের উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন এবং কৃষি বিপ্লবের সূচনা করেন। সেটিকে অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কৃষকের ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নেতৃত্বে বর্তমান সরকার কৃষকের কষ্ট লাঘব ও কৃষককে লাভবান করতে কৃষি যান্ত্রিকীকরণ, বাণিজ্যিকীকরণ, কৃষিপণ্যের রফতানি বৃদ্ধি, বিশাল ভর্তুকিসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও তা বাস্তবায়ন করছে। চলতি বছর শুধু সারের জন্য কৃষককে ২৮ হাজার কোটি টাকা ভতুুকি দেওয়া হচ্ছে যা সারা বিশ্বের বিরল ঘটনা।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ সালাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়