চাঁদপুর, রবিবার, ৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪  |   ১৬ °সে
আজকের পত্রিকা জাতীয়আন্তর্জাতিকরাজনীতিখেলাধুলাবিনোদনঅর্থনীতি শিক্ষা স্বাস্থ্য সারাদেশ ফিচার সম্পাদকীয়
ব্রেকিং নিউজ
  •   কচুয়ায় প্রাথমিক বিদ্যালয়ের নব-নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের সাথে এমপির মতবিনিময়
  •   খলিশাডুলীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
  •   জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৩২২ জনের মৃত্যু
  •   আজ রোটারিয়ান মরহুম দেওয়ান আবুল খায়েরের ২৫তম মৃত্যুবার্ষিকী
  •   ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক তিন

প্রকাশ : ০৯ আগস্ট ২০২১, ০৯:২৪

ইতালিতে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপিত

জমির হোসেন, ইতালি থেকে
ইতালিতে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপিত

ইতালিতে যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। রোমে বাংলাদেশ দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল শহীদ ক্যাপ্টেন শেখ কামালের স্মৃতির প্রতি শ্রদ্ধায় এক মিনিট নিরবতা পালন,তার জীবনের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা, বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। শনিবার (৭ আগস্ট) রোমের বাংলাদেশ দূতাবাস এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানান।

অনুষ্ঠিত আলোচনা পর্বে রাষ্ট্রদূত মো. শামীম আহসান শেখ কামালের জীবনীর ওপর আলোকপাত করতে গিয়ে তিনি বলেন, শেখ কামাল শুধুমাত্র একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধা ছিলেন না, তিনি ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। রাষ্ট্রদূত তাকে বাংলাদেশের ক্রীড়া জগতের আধুনিক ধারার স্থপতি, দক্ষ সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হিসেবে উল্লেখ করে বলেন, আগামী দিনগুলোতে এক্ষেত্রে শেখ কামালের অসাধারণ অবদান অফুরন্ত প্রেরণার উৎস হিসেবে যুব সমাজকে উৎসাহ যোগাবে। অনুষ্ঠানে ইতালি, বাংলাদেশ, যুক্তরাজ্যসহ পৃথিবীর বিভিন্ন স্থান থেকে রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতারা আলোচনায় অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের তারুণ্যদীপ্ত ও কর্মময় জীবনের বিভিন্ন অধ্যায় উল্লেখ করেন এবং তার বহুমুখী প্রতিভা ও দেশের প্রতি অবদান তুলে ধরেন। তারা শহীদ শেখ কামালের আদর্শ ধারণ করে আগামী দিনের উন্নত ডিজিটাল বাংলাদেশ গড়তে একযোগে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শেষে শহীদ শেখ কামালসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এসময় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা সশীরের উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন দূতাবাসের প্রথম সচিব এ এস এম সায়েম। উল্লেখ্য, ইতালিতে বিদ্যমান করোনা পরিস্থিতির কারনে অনুষ্ঠানটি অনলাইন প্ল্যাটফর্ম জুমে অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়